এয়ার ফোর্সের AFCAT 2 ফলাফল প্রকাশিত, জানুন কীভাবে রেজাল্ট দেখবেন

AFCAT 2 Result 2024 : ইন্ডিয়ান এয়ার ফোর্স (IAF) – এর এয়ার ফোর্স কমন এলিজিবিলিটি টেস্ট (AFCAT 02/2024) এর ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণকারী…

IAF

AFCAT 2 Result 2024 : ইন্ডিয়ান এয়ার ফোর্স (IAF) – এর এয়ার ফোর্স কমন এলিজিবিলিটি টেস্ট (AFCAT 02/2024) এর ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট afcat.cdac.in-এ গিয়ে তাদের ফলাফল দেখতে পারেন। বায়ু সেনার AFCAT 2 পরীক্ষা ৯ থেকে ১১ আগস্ট ২০২৪ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল। ফলাফল দেখার জন্য, আপনাকে ইমেল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের তখন এয়ার ফোর্স সিলেকশন বোর্ডের (AFSB) ইন্টারভিউ রাউন্ডে উপস্থিত হতে হবে। প্রার্থী বাছাইয়ের চূড়ান্ত তালিকা লিখিত পরীক্ষা ও সাক্ষাৎকারের ভিত্তিতে তৈরি করা হবে।

   

বায়ু সেনাতে অফিসার পদে নিয়োগ

বায়ু সেনার AFCAT 2 এর মাধ্যমে উইং এবং গ্রাউন্ড ডিউটি শাখায় অফিসার পদে নিয়োগ করা হয়। যার মধ্যে কারিগরি ও নন-টেকনিক্যাল শাখা রয়েছে। এতে নির্বাচিত প্রার্থীদের আগামী বছর থেকে শুরু হওয়া কোর্সে ভর্তি করা হবে। যার মধ্যে ফ্লাইং ব্রাঞ্চ এবং গ্রাউন্ড ডিউটি ব্রাঞ্চ (টেকনিক্যাল এবং নন-টেকনিক্যাল) শাখায় শর্ট সার্ভিস কমিশন পাওয়া যাবে।