এএফসির ম্যাচ খেলতে ইরান যাওয়া কার্যত অনিশ্চিত মোহনবাগানের

গত মরসুমে অনবদ্য পারফরম্যান্স করে আইএসএলের শিল্ড জয় করেছিল মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্ট। সেই সুবাদেই এবার এএফসি চ্যাম্পিয়নস লিগের (AFC Champions League) টায়ার টু…

Mohun Bagan to Host Open Training Session

গত মরসুমে অনবদ্য পারফরম্যান্স করে আইএসএলের শিল্ড জয় করেছিল মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্ট। সেই সুবাদেই এবার এএফসি চ্যাম্পিয়নস লিগের (AFC Champions League) টায়ার টু খেলার ছাড়পত্র পেয়েছে ময়দানের এই প্রধান। যেখানে ইতিমধ্যেই প্রথম ম্যাচ খেলে ফেলেছে জোসে মোলিনার ছেলেরা। কিছুদিন আগেই নিজেদের ঘরের মাঠে তাঁরা লড়াই করেছে তাজিকিস্তানের শক্তিশালী ফুটবল ক্লাব রাভসান কুলোব এফসির সঙ্গে। যেখানে নির্ধারিত সময়ের শেষে গোলশূন্য ফলাফলে শেষ হয়েছে ম্যাচ।

সেই নিয়ে কিছুটা হলেও হতাশা ছিল সবুজ-মেরুন সমর্থকদের মধ্যে। তবে দ্বিতীয় ম্যাচে ইরানের ট্র্যাক্টর এফসির বিপক্ষে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল দিমিত্রি পেত্রাতোসরা। সেইমতো প্রস্তুতি ও চালিয়েছেন বাগান ফুটবলাররা। পূর্ব পরিকল্পনা অনুযায়ী শনিবার সন্ধ্যায় কান্তিরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসির সাথে আইএসএল ম্যাচ খেলার পর বিশ্রাম নিয়ে ইরান উড়ে যাওয়ার কথা ছিল বাগান ফুটবলারদের। কিন্তু এক্ষেত্রে বাঁধ সাধে ফুটবলারদের ভিসা জনিত সমস্যা।

   

বিশেষ সূত্র মারফত জানা গিয়েছে, এখনও পর্যন্ত ভিসার সমস্যা থেকে গিয়েছে সবুজ-মেরুনের বিদেশি ফুটবলারদের। এছাড়াও এখনও পর্যন্ত নাকি ভিসা হাতে পাননি দলের বেশকিছু ভারতীয় ফুটবলার। এই পরিস্থিতিতে সীমিত কিছু ফুটবলারদের নিয়ে গিয়ে এএফসির ম্যাচ খেলা কার্যত অসম্ভব ময়দানের এই প্রধানের। যারফলে ইরান যাওয়া প্রায় অনিশ্চিত মোহনবাগানের। আগামী ২রা অক্টোবর এএফসির দ্বিতীয় ম্যাচ। বর্তমানে এই অল্প সময়ের মধ্যে সমস্ত কিছু সামলে খেলতে যাওয়া কার্যত অসম্ভব।

যারফলে সব ঠিকঠাক থাকলে রবিবার রাতের মধ্যেই শহরে ফিরে আসতে পারেন জেসন কামিন্সরা। উল্লেখ্য, গত ম্যাচে নিজেদের ঘরের মাঠে পয়েন্ট নষ্ট করেছে সবুজ-মেরুন। তারপর দ্বিতীয় ম্যাচ খেলতে যাওয়া কার্যত অনিশ্চিত। এই পরিস্থিতিতে এএফসির চ্যাম্পিয়নশিপে টিকে থাকা কার্যত কঠিন হয়ে উঠতে পারে মেরিনার্সদের কাছে।