অ্যাপলের আইফোন কেনার অর্ডার আসল নাকি নকল? সত্যতা জানতে অবলম্বন করুন এই পদ্ধতি

উৎসবের মরসুমে, অনলাইন সেলে গ্রাহকদের জন্য বিশাল ছাড় দেওয়া হয়, যার কারণে বহু মানুষ প্রচুর কেনাকাটাও করে। আপনি যদি Amazon Great Indian Festival Sale বা…

Mobile-camera-crack

উৎসবের মরসুমে, অনলাইন সেলে গ্রাহকদের জন্য বিশাল ছাড় দেওয়া হয়, যার কারণে বহু মানুষ প্রচুর কেনাকাটাও করে। আপনি যদি Amazon Great Indian Festival Sale বা Flipkart Big Billion Days Sale- থেকে নতুন Apple iPhone কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে আমাদের আজকের খবরটি  আপনার জন্য গুরুত্বপূর্ণ।

প্রজেক্টর স্ক্রিন নাকি স্মার্ট টিভি, কোনটি আপনার জন্য সেরা হতে পারে জেনেনিন বিস্তারিত

   

আপনি নিশ্চয়ই এমন অনেক কথা শুনে থাকবেন যে  যে অর্ডার করার সময় একটি আইফোন অর্ডার করা হয়েছিল কিন্তু ডেলিভারির সময় নকল আইফোন সরবরাহ করা হয়েছিল। এখানে নকল বলতে যা বোঝায় তা হল ফোনটি দেখতে হুবহু আইফোনের মতো এবং যে কেউ সহজেই প্রতারিত হতে পারে। বিক্রিতে কেনা অ্যাপল আইফোন আসল নাকি নকল তা সহজেই জানতে পারবেন।

আইফোন আসল না নকল শনাক্ত করবেন কীভাবে?

ডিসপ্লে: আইফোনের ডিসপ্লে অরিজিনাল নাকি লোকাল তা পরীক্ষা করার জন্য আইফোনে দারুণ একটি ফিচার দেওয়া হয়েছে। আইফোনের এই ফিচারটির নাম ট্রু টোন, ডিসপ্লেটি অরিজিনাল হলে আইফোনের সেটিংসে এই ফিচারটি পাবেন, তবে ফোনটি যদি লোকাল ডিসপ্লে সহ আপনার কাছে বিক্রি হয়ে থাকে তাহলে ট্রু টোন ফিচারটি পাওয়া যাবে না। ফোনের সেটিংসে। কারণ ট্রু টোন বৈশিষ্ট্যটি শুধুমাত্র অ্যাপলের আসল স্ক্রিনে কাজ করে৷

সিরিয়াল নম্বর: ফোন চালু করার আগে, আইফোনের খুচরা বক্সে দেওয়া সিরিয়াল নম্বরের সাহায্যে, আপনি আপনার কাছে সরবরাহ করা আইফোনটি আসল কিনা তা খুঁজে বের করতে পারেন।

এই কাজের জন্য আপনাকে https://checkcoverage.apple.com/?locale=en_IN এ যেতে হবে। অ্যাপলের অফিসিয়াল সাইটের এই লিঙ্কে যাওয়ার পর, ফোনে দেওয়া সিরিয়াল নম্বরটি লিখুন। এর পরে, ফোনের সম্পূর্ণ তথ্য ​​আপনার সামনে স্পষ্টভাবে দৃশ্যমান হবে, যেমন ডেলিভারি করা ফোনটি সত্যিই অ্যাপল কোম্পানির কিনা। আপনিও যদি এই ধরনের স্ক্যাম এড়াতে চান, তাহলে অবশ্যই অ্যাপলের স্টোর সহ খুচরা বিক্রেতার কাছ থেকে ফোন কিনতে পারেন।