বিশাল-দিমি নন, ম্যাচের আগে এই বাঙালির ভয়েই প্রমাদ গুনছেন জারাগোজা

গতমরশুমে সাড়া জাগানো ফরোয়ার্ড দিমি পেত্রাতোস বা গোলকিপার বিশাল কাইথ নন৷ বর্তমানে এক বাঙালির জন্যই এবারের আইএসএলে (ISL 2024) রাতের ঘুম উড়তে বসেছে বেঙ্গালুরু এফসির…

Gerard Zaragoza Expresses Concerns Over Bengali Defender Dipendu Biswas

গতমরশুমে সাড়া জাগানো ফরোয়ার্ড দিমি পেত্রাতোস বা গোলকিপার বিশাল কাইথ নন৷ বর্তমানে এক বাঙালির জন্যই এবারের আইএসএলে (ISL 2024) রাতের ঘুম উড়তে বসেছে বেঙ্গালুরু এফসির কোচ জেরার্ড জারাগোজার (Gerard Zaragoza)। বর্তমানে ইন্ডিয়ান সুপার লিগে পরপর দুটি ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে রয়েছে বেঙ্গালুরু এফসি।

এছাড়াও বল পজেশন, পাসিং এবং অ্যাকুরেসির বিচারে এই মুহূর্তে প্রতিটি দলের থেকে অনেকাংশেই এগিয়ে রয়েছে সুনীল ছেত্রী আন্ড কোম্পানি। তবে পরপর দুটি ম্যাচ জিতলেও আজ ঘরের মাঠে মোহনবাগানের সাথে ম্যাচের আগে প্রতিপক্ষকে যথেষ্ট পরিমাণে ‘সমীহ’ করছেন জারাগোজা। কারণটা অবশ্য মোহনবাগানের তারকা ফরোয়ার্ড পেত্রাতোস বা গোলকিপার বিশাল কাইথ নন। যুবভারতীতে ম্যাচ জয়ের সবুজ-মেরুন ‘তারকা’ দীপেন্দু বিশ্বাসই বর্তমানে বেঙ্গালুরু কোচের রাতের ঘুম কেড়ে নিয়েছেন।

   

বিগত সোমবার (২৩ সেপ্টেম্বর) নর্থইস্টের বিরুদ্ধে ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচ খেলতে নামে সবুজ মেরুন শিবির। এই ম্যাচের শুরুর মাত্র ৪ মিনিটেই গোল করে নর্থইস্টকে এগিয়ে দেন বেম্মামার। তারপর প্রতি আক্রমনে উঠে গোল করেন বাগান ডিফেন্ডার দীপেন্দু বিশ্বাস। এদিন শুধু গোল করেই ক্ষান্ত থাকেননি তরুণ বাঙালি ডিফেন্ডার, সুযোগ বুঝে মাঝমাঠে নেমে এসে দলের জন্য পাসও বাড়িয়েছেন তিনি। এছাড়াও ম্যাচের ৪৩ মিনিটের মাথায় বাগান ডিফেন্ডার আশীষ রাই ফাউলের জন্য হলুদ কার্ড পেলে, এদিন একাই ঘাড়েই দলের ডিফেন্সের ‘দায়িত্ব’ তুলে নেন। আর তাঁর এই দুর্ধর্ষ পারফরম্যান্সই প্রায় হারতে থাকা ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। যাঁর জন্য এদিন ম্যাচ শেষে অধিনায়ক শুভাশিষ বসুর মুখেও শোনা যায় দীপেন্দুর প্রশংসা। এছাড়াও সাংবাদিক সম্মেলনে কোচ মোলিনা তাঁর এই তরুণ ডিফেন্ডারের বিশেষ প্রশংসা করেন।

নর্থইস্ট ম্যাচের জন্য শুধু নিজ দলের কোচই নন, গতকাল প্রতিপক্ষ দলের কোচ জারাগোজার কাছ থেকেও বিশেষ কৃতিত্ব পেয়েছেন দীপেন্দু। গতকাল সাংবাদিক বৈঠকে এবিষয়ে সুনীল ছেত্রীদের কোচ বলেন ,”নর্থইস্টের বিরুদ্ধে মোহনবাগানের ম্যাচটি দেখেছি। রেফারিদের বিরুদ্ধে বা তাঁদের সম্পর্কে আমার বিশেষ কিছু বলার নেই। তবে দীপেন্দুর খেলা বেশ ভালো লেগেছে। ছেলেটি খুব প্রতিভাবান। ডিফেন্সে খেললেও মাঝমাঠ নিয়ন্ত্রণ করার ক্ষমতা রাখতে পারে। তাই ওঁকে (দীপেন্দু) নিয়েও আমরা ভাবছি”| তবে এদিন তরুণ বাঙালি ডিফেন্ডারের প্রশংসা করলেও তাঁকে নিয়ে কি পরিকল্পনার জাল বুনছেন, সে ব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেখাননি জারাগোজা।

প্রসঙ্গত উল্লেখ্য যে লিগ টেবিলে চতুর্থ স্থানে থাকলেও পয়েন্টের বিচারে অনেকটাই পিছিয়ে রয়েছে মোহনবাগান সুপার জায়েন্টস। এ মরুশুমে দুটি ম্যাচ খেলে একটি জয় নিয়ে তাদের পয়েন্ট ৪। অপরদিকে দুটি ম্যাচের দুটিতেই জিতে বেঙ্গালুরুর পয়েন্ট ৬। তাই লিগ টেবিলে নিজেদের স্থান পোক্ত করতে আজকের ম্যাচ বিশেষ গুরুত্বপূর্ণ দুই দলের কাছে। এই ম্যাচে হারলে প্রথম দশ থেকে ছিটকে যাবে মোহনবাগান। অপরদিকে বেঙ্গালুরু হারলে তাঁরাও দ্বিতীয় স্থান থেকে নেমে আসবে পাঁচ নম্বরে। লীগের শুরুতেই যা কখনোই চাইবেন না দুই দলের কোচ। তাই আজ বেঙ্গালুরুতে মরণ-বাঁচন ম্যাচে ‘দীপেন্দু কাঁটা’ কতটা সুনীল ছেত্রীদের টিমকে ক্ষতবিক্ষত করতে পারবে সেটা দেখতেই মুখিয়ে আছেন সমর্থকরা।