‘হরিয়ানায় ফিরছে কংগ্রেস’-আত্মবিশ্বাসী প্রমোদ!

হরিয়ানা বিধানসভা নির্বাচনের বিষয়ে মন্তব্য করলেন কংগ্রেস (Haryana Assembly Election) সাংসদ প্রমোদ তিওয়ারি। আসন্ন নির্বাচন সম্পর্কে তিনি বলেছেন, “হরিয়ানার জনগণ তাদের মনস্থির করেছে যে তারা…

PRAMOD123 'হরিয়ানায় ফিরছে কংগ্রেস'-আত্মবিশ্বাসী প্রমোদ!

হরিয়ানা বিধানসভা নির্বাচনের বিষয়ে মন্তব্য করলেন কংগ্রেস (Haryana Assembly Election) সাংসদ প্রমোদ তিওয়ারি। আসন্ন নির্বাচন সম্পর্কে তিনি বলেছেন, “হরিয়ানার জনগণ তাদের মনস্থির করেছে যে তারা কংগ্রেসকে ফিরিয়ে আনতে চলেছে।

বিজেপির অবস্থা এমন যে আমার তো সন্দেহ হচ্ছে তারা আদৌ ডবল ডিজিটে পৌঁছাতে পারবে কি না। আগামী ৪-৫ দিনের মধ্যে বিজেপিকে বড় ধরণের পরাজয়ের মুখে পড়তে হবে। বিজেপি সরকার দেশের সৈনিক, কৃষক ও কুস্তিগীরদের সঙ্গে যে ধরণের আচরণ করেছে, তার ফল বিজেপিকেই ভুগতে হবে।”

   

হরিয়ানায় অক্টোবরেই অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা নির্বাচন। এই আবহে নির্বাচনী প্রস্তুতিও চলছে জোরকদমে। রাজনীতির ময়দানে কেউই কাউকে জায়গা ছাড়তে রাজি নয়। এর আগেও কংগ্রেস সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিজেপির বিরুদ্ধে প্রচার চালাবার চেষ্টা করেছে।

No relief for Arvind Kejriwal by Supreme Court order

দিল্লির দখল হাতে রাখতে আম আদমি পার্টি দিয়েছে পাঁচটি গ্যারান্টির প্রতিশ্রুতি। সূত্র মারফত জানা গেছে, বেকারত্ব, কুস্তিগীরদের বিষয়, কৃষক আন্দোলন, মুদ্রাস্ফীতি এবং সংবিধানে জাত সংরক্ষণ এই বিষয় গুলিকেই হাতিয়ার করে সমাজমাধ্যমে এবং নির্বাচনী ময়দানে প্রচার চালাচ্ছে কংগ্রেস। উদাহরণস্বরূপ, শম্ভু এবং সিন্ধু সীমান্তে কৃষকদের তাদের উপর চালানো বর্বরতার কথা মনে করিয়ে দেওয়া হবে।

একইভাবে আন্দোলনের সময় ৭৫০ কৃষকের শহীদ হওয়ার কথা স্মরণ করা হবে। একইভাবে, মহিলা কুস্তিগীরদের সাথে খেলোয়াড়দের যন্তর মন্তরে তাদের প্রতিবাদের সময় পুলিশি বর্বরতার কথা মনে করিয়ে দেওয়া হবে। হরিয়ানায় নিজেদের আধিপত্য কায়েম করার একটুও সুযোগ ছাড়তে রাজি নয় কংগ্রেস।

saini 'হরিয়ানায় ফিরছে কংগ্রেস'-আত্মবিশ্বাসী প্রমোদ!

অন্যদিকে, হরিয়ানায় আবার ক্ষমতায় আসার জন্য সরকারি শূন্যপদে নিয়োগ শুরু করে বিজেপি সরকার। তারপরই ঝাড়ুদারের চাকরির জন্য আবেদন করেছেন হাজার হাজার স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্ত পড়ুয়ারা। এই বিষয়টিকে নিয়েও বিজেপির বিরুদ্ধে প্রচার চালাচ্ছে কংগ্রেস।

লোকসভা ভোটে হরিয়ানায় ১০টা আসনের মধ্যে ৫টি আসনে জয় লাভ করেছে বিজেপি। তাই গুডবুকে নাম বজায় রাখার জন্য তড়িঘড়ি শূন্যপদের ঘোষণা করেছিল বিজেপি। কিন্তু, এই কৌশলের ফলে উল্টে বিজেপিকেই বিপাকে পরতে হয়েছে বলে মত বিশেষজ্ঞদের।