BGT 2024: ভারত-অস্ট্রেলিয়া সিরিজের আগে চোট ‘ভয়ঙ্কর’ অলরাউন্ডারের

ভারতের বিপক্ষে আসন্ন বর্ডার গাভাস্কার ট্রফির (BGT 2024) আগে বড় ধাক্কা খেয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। চোট পেয়েছেন দলের অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। ইনজুরির কারণে ইংল্যান্ড সফর…

Cameron Green

ভারতের বিপক্ষে আসন্ন বর্ডার গাভাস্কার ট্রফির (BGT 2024) আগে বড় ধাক্কা খেয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। চোট পেয়েছেন দলের অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। ইনজুরির কারণে ইংল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন গ্রিন। গ্রিনের পিঠে চোট রয়েছে । এই ইনজুরির কারণে ২২ নভেম্বর থেকে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে খেলা তার জন্য এখন অনিশ্চিত হয়ে উঠেছে। ক্রিকেট অস্ট্রেলিয়া বলছে, পার্থে না পৌঁছানো পর্যন্ত গ্রিনের চোট নিয়ে কিছু বলা যাবে না। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ শুরু হতে এখনও প্রায় ২ মাস বাকি।

২৫ বছর বয়সী ক্যামেরন গ্রিন ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে তার পিঠে শক্ত হওয়ার অভিযোগ করেছিলেন। চেস্টার-লে-স্ট্রীটে খেলা সেই ম্যাচে ব্যাট হাতে ৪৫ রান করে ৪৫ রানে ২ উইকেট নেন গ্রিন। স্ক্যানে গ্রিনের পিঠে চোট পাওয়া গেছে। এরপর ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজের আগে দেশে ফিরতে হয় তাকে।

   

যুক্তরাজ্য সফরে অস্ট্রেলিয়ার পঞ্চম খেলোয়াড় ইনজুরিতে পড়েছেন
ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ক্যামেরন গ্রিনকে বিশ্রাম দেওয়া হয়েছিল। কাজের চাপ ব্যবস্থাপনায় তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল কিন্তু তিনি স্কটল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যুক্তরাজ্য সফরে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ইনজুরির তালিকা দীর্ঘ হচ্ছে। ইনজুরিতে পড়া পঞ্চম খেলোয়াড় তিনি। এর আগে নাথান এলিস, জেভিয়েন বার্টলেট, রিলে মেরেডিথ ও বেন দ্বারিয়াস আহত হয়েছেন।

গ্রিনের অভিষেক হয় ভারতের বিপক্ষে
বর্ডার গাভাস্কার ট্রফির অধীনে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় ক্যামেরন গ্রিনের। টেস্ট ক্রিকেটে প্রবেশ করেন ৪ বছর আগে। এরপর সিডনিতে হাফ সেঞ্চুরি করেন। গত বছর অস্ট্রেলিয়া দল যখন ভারত সফরে এসেছিল, তখন আহমেদাবাদে দুর্দান্ত সেঞ্চুরি করে নিজের পরিচয় প্রমাণের চেষ্টা করেছিলেন গ্রিন। ১৭৪ রানের ইনিংস খেলে এ বছর খবরে ছিলেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে এই ইনিংস খেলেছেন তিনি।