অবসরের পরই নতুন দায়িত্ব! কেকেআরে এলেন ধোনির প্রাক্তন সতীর্থ

বেশ কিছুদিন আগে সমস্ত রকম ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছিলেন। তবে অবসর নিলেও একেবারেই ক্রিকেট ছাড়ছেন না ডোয়েন ব্রাভো। একসময়ে চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং…

Dhoni’s Partner Replaces Gambhir, Joins KKR, Makes Big Announcement After Retirement

বেশ কিছুদিন আগে সমস্ত রকম ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছিলেন। তবে অবসর নিলেও একেবারেই ক্রিকেট ছাড়ছেন না ডোয়েন ব্রাভো। একসময়ে চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনির প্রাক্তন সতীর্থ ব্রাভো বর্তমানে গৌতম গম্ভীরের ছেড়ে যাওয়া পদে যুক্ত হচ্ছেন। আসন্ন আইপিএল ২০২৫ মরশুমে কলকাতা নাইট রাইডার্সের (KKR) মেন্টর হিসাবে দলে যোগ দেবেন দুবার বিশ্বকাপজয়ী এই ক্যারিবিয়ান তারকা। আজ কেকেআরের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় এই বার্তা জানানো হয়েছে। ২০২৫ সালের আইপিএলের শুরু থেকেই কেকেআরের সাথে থাকবেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার। এর আগে মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংসের বোলিং কোচের দায়িত্বে ছিলেন তিনি।

গতকালই ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা অলরাউন্ডার। ব্রাভোর এই ঘোষণার ঠিক ২৪ ঘন্টার মধ্যে, কলকাতা নাইট রাইডার্স জানিয়েছে যে এই অভিজ্ঞ ক্রিকেটার এখন তাদের সাথে আছেন। আজ কেকেআর নিজেদের ইনস্টাগ্রাম এবং এক্স হ্যান্ডেলে পোস্ট করে জানিয়েছে, ‘চ্যাম্পিয়নস সিটিতে নতুন মেন্টর ডিজে স্যারকে স্বাগতম।’ তাঁদের এই পোস্টে দেখা যাচ্ছে যে ডোয়াইন ব্রাভো এবং কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর এতে একসাথে রয়েছেন। এই লেখনীর পাশাপাশি একটি ভিডিও পোস্ট করে বর্তমান আইপিএল চ্যাম্পিয়নরা। এতে ডোয়াইন ব্রাভোকে দেখা যাচ্ছে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে। তিনি বলেন, ‘নাইটরাইডার্স ভক্তরা, তৈরি হয়ে নাও। চ্যাম্পিয়ন এখন আপনাদের সাথে আছে। করবো -লড়ব-জিতবো।’

   

শাহরুখ খানের দল এই মুহূর্তে আইপিএল ২০২৪ এর চ্যাম্পিয়ন। তবে কেকেআরকে চ্যাম্পিয়ন করা মেন্টর গৌতম গম্ভীর এবং কোচিং স্টাফের অনেক সদস্যই আর দলের সাথে নেই। বর্তমান ভারতীয় দলের কোচ গৌতম গম্ভীর আইপিএল ২০২৪ -এ কেকেআরের মেন্টর ছিলেন। ফলত ২০২৫ সালের আইপিএল সিজনে গৌতম গম্ভীরের ছেড়ে যাওয়া জায়গার দায়িত্বে আসবেন ডোয়াইন ব্রাভো।

এ বিষয়ে ডোয়াইন ব্রাভো তাঁর এক বিবৃতিতে বলেছেন, ‘আমি 10 বছর ধরে সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সের সাথে আছি। নাইট রাইডার্সের বিপক্ষেও অনেক খেলেছি। আমি বলতে পারি যে নাইট রাইডার্স তাদের দলকে যেভাবে পরিচালনা করে তার জন্য আমার অনেক সম্মান আছে।’ আইপিএল থেকে অবসর নেওয়ার পরও তিনি সিএসকে-এর সঙ্গে যুক্ত ছিলেন। ২০২৩ সালে আইপিএলে চেন্নাইয়ের বিজয়ী দলের সাথেও যুক্ত ছিলেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার।

প্রসঙ্গত উল্লেখ্য যে আইপিএলে চেন্নাই দলের হয়ে খেলতে খেলতেই সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সের সাথে যুক্ত হওয়ার চুক্তিপত্র পান ব্রাভো। এছাড়াও কেকেআর কর্ণধার শাহরুখ খানেরও অত্যন্ত স্নেহভাজন তিনি। বেশ কিছুমাস আগে বলিউড বাদশার হাউজ পার্টিতে শাহরুখকন্যা সুহানা খানের সাথে নাচতেও দেখা গেছে ডিজে ব্রাভোকে। তবে বর্তমানে গম্ভীর- অভিষেক নায়ার-রায়ান টেন দুশখাতে ছেড়ে যাওয়ায় বেশ চাপে রয়েছে কেকেআর (KKR)। তাই এসব খারাপ খবরের মাঝেও কলকাতাবাসীর মনে কতটা আনন্দ দিতে পারেন ব্রাভো; সেটা দেখা শুধু সময়ের অপেক্ষা।