ইন্ডিয়ান সুপার লিগে প্রথম জয় ছিনিয়ে নিল মহামেডান স্পোর্টিং ক্লাব

অবশেষে এল বহু প্রতীক্ষিত জয়। বৃহস্পতিবার নিজেদের প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলতে নেমেছিল মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। যেখানে তাঁদের প্রতিপক্ষ হিসেবে ছিল শক্তিশালী চেন্নাইয়িন এফসি।…

Mohammedan SC Snatches First Victory in Indian Super League

অবশেষে এল বহু প্রতীক্ষিত জয়। বৃহস্পতিবার নিজেদের প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলতে নেমেছিল মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। যেখানে তাঁদের প্রতিপক্ষ হিসেবে ছিল শক্তিশালী চেন্নাইয়িন এফসি। নির্ধারিত সময়ের শেষে ১-০ গোলের ব্যবধানে সেই ম্যাচে জয় ছিনিয়ে নিল আন্দ্রে চেরনিশভের ছেলেরা। দলের হয়ে একটিমাত্র গোল করেন লালরেমসাঙ্গা ফানাই। এই জয়ের ফলে তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ইন্ডিয়ান সুপার লিগের পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে আসলো মহামেডান স্পোর্টিং ক্লাব।

আরও পড়ুন: শুরুতেই হারের আশঙ্কা! চোট সমস্যায় এই প্লেয়ারকে ছাড়াই আজ মাঠে নামছে মহামেডান 

   

এই জয় নিয়ে খুশি সাদা-কালো সমর্থকরা। মূলত অ্যাওয়ে ম্যাচ হলেও প্রথম থেকেই যথেষ্ট দাপুটে পারফরম্যান্স করতে দেখা গিয়েছিল ব্ল্যাক প্যান্থার্সদের। প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে অনায়াসেই আক্রমণে উঠে আসতে শুরু করেছিলেন অ্যালেক্সিস গোমেজ থেকে শুরু করে কার্লোস ফ্রাঙ্কারা। তবে বেশ কয়েকবার আটকে যেতে হয়েছিল চেন্নাইয়িন রক্ষণভাগে। কিন্তু সেটা বেশিক্ষণ কার্যকরী হয়নি। তারপর আসে সেই ঐতিহাসিক মুহূর্ত। ম্যাচের ৩৯ মিনিটের মাথায় প্রতিপক্ষের ভুল বোঝাবুঝির সুযোগ নিয়ে বল গোলে ঠেলে দেন ফানাই।

আরও পড়ুন: পুজোর মাস অক্টোবরে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন তালিকা

যারফলে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় মহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথমার্ধের শেষে বজায় থাকে সেই ফলাফল। কিন্তু দ্বিতীয়ার্ধ থেকে পাল্টা চাপ বাড়াতে শুরু করে ওয়েন কোয়েলের ছেলেরা। কিন্তু কাজের কাজ হয়নি। জোডিংলিয়ানা রাল্টে থেকে শুরু করে জোসেফ আদজেইদের সক্রিয়তায় গোলের মুখ খোলা কার্যত অসম্ভব হয়ে ওঠে ফারুক চৌধুরী থেকে শুরু করে চিমা চুকুদের কাছে। বরং সুযোগ বুঝে পাল্টা আক্রমণে উঠে ব্যবধান বাড়াতে তৎপর হয়ে ওঠে সাদা-কালো ব্রিগেড।

কিন্তু আর গোলের দেখা মেলেনি। পরবর্তীতে ম্যাচের শেষ কোয়ার্টারে উভয় দলের কাছেই গোলের একাধিক সুযোগ দেখা দিলেও তা কাজে লাগানো সম্ভব হয়নি। শেষ পর্যন্ত সেই একটি মাত্র গোলেই আসে জয়।