বিতর্কের মাঝে নয়া ওসি পেল টালা থানা

আরজিকর কাণ্ডে চর্চায় টালা থানা। ঘটনার তথ্য প্রমান লোপাটের আঁতুড়ঘর এই থানা, এমনই অভিযোগ দিন কয়েক আগে সামনে এসেছে। ঘটনার পর থেকেই বেশ কয়েক দিন…

Tala Ps

আরজিকর কাণ্ডে চর্চায় টালা থানা। ঘটনার তথ্য প্রমান লোপাটের আঁতুড়ঘর এই থানা, এমনই অভিযোগ দিন কয়েক আগে সামনে এসেছে। ঘটনার পর থেকেই বেশ কয়েক দিন অসুস্থ ছিলেন টালা থানার তৎকালীন ওসি অভিজিৎ মণ্ডল। তাঁর জায়গায় দায়িত্ব সামলেছেন শ্যামপুকুর থানার অ্যাডিশনাল ওসি মলয়কুমার দত্ত। এবার তাঁকেই টালা থানার ওসির দায়িত্ব দাওয়া হল। বৃহস্পতিবার কলকাতা পুলিশের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এ কথা জানানো হয়েছে।

আরজিকর হাসপাতালে চিকিৎসক হত্যার ঘটনায় দেরিতে এফআইআর এবং তথ্যপ্রমাণ লোপাটের চেষ্টার অভিযোগ উঠেছে টালা থানার তৎকালীন ওসি অভিজিতের বিরুদ্ধে। সেই অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন অভিজিৎ। বর্তমানে তিনি রয়েছেন জেল হেফাজতে। গ্রেফতারির আগে থেকেই শারীরিক কিছু সমস্যায় ভুগছিলেন তিনি।

   

উল্লেখ্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ গ্রেফতার হাওয়ার পর তাকে সাসপেন্ডে করে রাজ্য প্রশাসন। সরকারি নিয়ম অনুযায়ী কোন আধিকারিক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে গ্রেফতার হয়ে যদি ৪৮ ঘণ্টা তাদের হেফাজতে থাকে তাহলে তাকে সাসপেন্ড করা হয়।