শুরুতেই হারের আশঙ্কা! চোট সমস্যায় এই প্লেয়ারকে ছাড়াই আজ মাঠে নামছে মহামেডান

প্রথমবার আইএসএল খেলতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি মহামেডান শিবিরের। বিগত শনিবার আইএসএলের প্রথম ম্যাচ খেলতে নেমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র করেছে সাদা-কালো বাহিনী।…

Key Mohammedan SC Foreign Players Likely Injured, Could Miss Tournament"

প্রথমবার আইএসএল খেলতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি মহামেডান শিবিরের। বিগত শনিবার আইএসএলের প্রথম ম্যাচ খেলতে নেমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র করেছে সাদা-কালো বাহিনী। এছাড়াও বল পজেশনের বিচারেও গোটা ম্যাচ জুড়ে গোয়ার থেকে অনেক পিছিয়ে ছিল চেরনেশভের দল। এসবের মধ্যেই আজ দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে নতুন বিতর্কের জন্ম দিল কলকাতার এই শতাব্দীপ্রাচীন ক্লাব। চেন্নাইয়ের বিরুদ্ধে আজ নিজেদের ‘প্রমান’ করার ম্যাচ খেলতে নেমে দলের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারাতে বসেছে সাদা-কালো শিবির (Mohammedan SC)। রাতে মাঠে নামার আগে এদিন সকালের অনুশীলনে দলের ফরোয়ার্ড অ্যালেক্সিস গোমেজ, ডিফেন্ডার মহম্মদ জশিম এবং মিডফিল্ডার কাশিমভ ছোট পেয়েছেন বলেই জানা গিয়েছে ক্লাবের তরফ থেকে।

অভিনব ‘সেলিব্রেশন’! জয়ের পর বন্দুক নিয়ে উচ্ছাস প্রকাশ মহামেডান সমর্থকদের

   

বিগত শনিবার গোয়ার বিরুদ্ধে কলকাতার কিশোর ভারতী স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলতে নামে সাদা-কালো শিবির। এদিন খেলতে নামার আগের মুহূর্ত পর্যন্তও প্রতিপক্ষের থেকে এগিয়ে ছিল চেরনেশভ এন্ড কোম্পানি। তবে প্রথমে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত জয় ধরে রাখতে পারেনি মহামেডান শিবির। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় থাকলেও দ্বিতীয়ার্ধে গোল করে দলকে এগিয়ে দেন অ্যালেক্সিস গোমেজ। তবে শেষ মুহূর্তে আর্মান্দো সাদিকুর করা গেল জয় হাতছাড়া হয় কলকাতার ক্লাবের। তাই আজ চেন্নাইয়ের বিরুদ্ধে মাঠে নিজেদের প্রমান করতে অনুশীলনের ওপর জোর দিয়েছিলেন মহামেডান কোচ চেরনেশভ। আর এই অনুশীলনেই চোট পান ক্লাবের তিন তারকা ফুটবলার। এই ফুটবলারদের মধ্যেই বিগত ম্যাচে গোল করেছিলেন অ্যালেক্সিস গোমেজ। আজ গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁকে ঘিরেই অনিশ্চয়তা তৈরি হয়েছে কলকাতা ফুটবল মহলে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বিদেশী ফুটবলারদের চোট ভারতীয় ফুটবলের ইতিহাসে প্রথম নয়। এর আগেও আইএসএলের উদ্বোধনী মরশুম থেকেই বিভিন্ন সময়ে বিদেশী ফুটবলারদের চোটের প্রসঙ্গ সামনে এসেছে। তবে এই মুহূর্তে তিন তারকা ফুটবলারের চোট যে মাঠে নামার আগেই সাদা-কালো ব্রিগেডকে (Mohammedan SC) এককদম পিছিয়ে দিল সে কথা নির্ধিদ্বায় স্বীকার করছেন সমর্থকরা।