হায়দরাবাদ দলের প্রশংসায় পঞ্চমুখ ডিলম্পেরিস

একের পর এক ম্যাচ জিতেই চলেছে পাঞ্জাব এফসি (Punjab FC)। বুধবার নিজেদের ঘরের মাঠে তাঁরা পরাজিত করেছে থাংবোই সিংটোর হায়দরাবাদ এফসিকে। এই জয়ের ফলে ইন্ডিয়ান…

Punjab FC Coach Panagiotis Dilmperis

একের পর এক ম্যাচ জিতেই চলেছে পাঞ্জাব এফসি (Punjab FC)। বুধবার নিজেদের ঘরের মাঠে তাঁরা পরাজিত করেছে থাংবোই সিংটোর হায়দরাবাদ এফসিকে। এই জয়ের ফলে ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) পয়েন্ট টেবিলের প্রথমে উঠে এসেছে এই ফুটবল ক্লাব। বর্তমানে তিন ম্যাচ খেলে তাঁদের ৯ পয়েন্ট। পাঞ্জাবের পরেই রয়েছে জেরার্ড জারাগোজার বেঙ্গালুরু এফসি‌। দুই ম্যাচ খেলে ৬ পয়েন্ট রয়েছে তাঁদের ঝুলিতে। তবে পাঞ্জাবের এই পারফরম্যান্স তাক লাগিয়ে দিয়েছে সকলকে।

   

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই তাঁরা পরাজিত করেছে শক্তিশালী কেরালা ব্লাস্টার্সকে‌। তারপর সেই ধারা বজায় থেকেছে সার্জিও লোবেরার ওডিশা এফসির বিপক্ষে। দলের দাপুটে ফুটবলার লুকা মাজসেন বর্তমানে চোটের জন্য বাইরে থাকলেও প্রতিপক্ষের থেকে জয় ছিনিয়ে নিতে খুব একটা সমস্যা হয়নি নিখিল প্রভুদের। এবারও সেই ধারা বজায় থাকল নিজামের শহরের ফুটবল ক্লাবের বিপক্ষে। দুর্বল হায়দরাবাদের বিপক্ষে সহজ জয় আসলেও প্রতিপক্ষের খেলায় যথেষ্ট খুশি পাঞ্জাব কোচ প্যানাজিওটিস ডিলম্পেরিস।

ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “হায়দরাবাদ দলের মধ্যে বেশকিছু ভালো ফুটবলার রয়েছে। বিশেষ করে তাঁদের আক্রমণভাগের ফুটবলাররা। এই ম্যাচে তাঁরা আমাদের যথেষ্ট চাপে রেখেছিল। তবে আমাদের দলের ফুটবলাররা তাঁদের গোলের মুখ খোলার সুযোগ দেয়নি। পরিস্থিতি বুঝে প্রতিপক্ষ দলের ফুটবলাররা দুই দিককে যথেষ্ট সতেজ করে তুলেছিল। মাঝমাঠ থেকে উঠে এসে গোল করার চেষ্টা করেছিল কিন্তু আমাদের ডিফেন্ডাররা সজাগ ছিল। এই কারণেই আমরা জিতেছি। তবে আমরা আমাদের দুর্বল দিক গুলি‌ দেখেছি। সেগুলি শুধরে নেওয়াই অন্যতম লক্ষ্য।”

পাশাপাশি নিজের দলের পারফরম্যান্স নিয়ে কোচ আরও বলেন, ” আমি দলের ফুটবলারদের থেকে এরকম পারফরম্যান্স আশা করিনি। সকলেই অনেক চেষ্টা করেছিল ঠিকই কিন্তু দ্রুততার সাথে খেলার জন্য তাঁরা কিছুটা হলেও ক্লান্ত হয়ে পড়েছিল। তবে আমরা যথেষ্ট ভালোভাবে খেলার চেষ্টা করেছি। প্রতিপক্ষ দলকে সমীহ করেই এগিয়েছি। আমরা জানতাম হায়দরাবাদ ম্যাচ জেতা খুব একটা সহজ হবে না।”