অভিনব ‘সেলিব্রেশন’! জয়ের পর বন্দুক নিয়ে উচ্ছাস প্রকাশ মহামেডান সমর্থকদের

ভারতীয় ফুটবলের ইতিহাসে এই দৃশ্য প্রথম। এর আগে নানা ধরনের টিফো, প্রতিবাদী জার্সি ও বিশেষ পতাকার ব্যবহারে চমক দিয়েছেন ভারতীয় ফুটবলের সমর্থকরা। তবে কলকাতা ফুটবল…

Mohammedan SC Fans Seen With Rifle During CFL Match Against East Bengal

ভারতীয় ফুটবলের ইতিহাসে এই দৃশ্য প্রথম। এর আগে নানা ধরনের টিফো, প্রতিবাদী জার্সি ও বিশেষ পতাকার ব্যবহারে চমক দিয়েছেন ভারতীয় ফুটবলের সমর্থকরা। তবে কলকাতা ফুটবল লীগের(CFL 2024) ম্যাচে জয়ের পর সমর্থকদের হাতে দলের জার্সি, পতাকার বদলে দেখা গেল বন্দুক। বিগত শুক্রবার (২০শে সেপ্টেম্বর) নৈহাটি স্টেডিয়ামে ইস্টবেঙ্গল বনাম মহামেডান ম্যাচের শেষে জেতার পর বন্দুক নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন সাদা-কালো জার্সির সমথর্করা। সমাজমাধ্যমে এই অভিনব ‘সেলিব্রেশনের’ ঘটনা ছড়িয়ে পড়তেই প্রশ্ন উঠতে শুরু করে প্রশাসনের বিরুদ্ধে। তবে এ ঘটনা ঘটার পরেই বিষয়টি খতিয়ে দেখছেন এআইএফএফের কর্মকর্তারা।

বিগত শুক্রবার কলকাতা ফুটবল লিগে নৈহাটী স্টেডিয়ামে মুখোমুখি হয় মহামেডান ও ইস্টবেঙ্গল। উক্ত ম্যাচে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ফলাফল শেষপর্যন্ত অমীমাংসিতই থেকে যায়। তবে ম্যাচের প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে যায় সাদা-কালো শিবির। প্রথম ২০ মিনিট ১-১ স্কোরেই আটকে ছিল দুই দল। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই মহামেডানের হয়ে দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে দেন রবিনসন সিং। রবিনসনের গোলের পরই উচ্ছ্বাস দেখাতে শুরু করেন মহামেডান সমর্থকরা। সেই সময়ই দর্শক গ্যালারি থেকে খেলনা বন্দুক হাতে ‘ক্যাপ’ ফাটাতে শুরু করেন এক ফুটবল সমর্থক। এছাড়াও নানা ধরণের শব্দবাজির প্রদর্শন করতেও এদিন দেখা যায় সমর্থকদের।

   

মহামেডান স্টার বাঙালি ফুটবলারকে দলে পেতে আগ্রহী হায়দ্রাবাদ এফসি

তবে সমর্থকরা এদিন অভিনব কায়দায় ‘সেলিব্রেশন’ করলেও , শেষপর্যন্ত তাদের উচ্ছ্বাস ধরে রাখতে পারেনি মহামেডান দল। লাল -হলুদ ব্রিগেডের সামনে প্রথমার্ধে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে ইস্টবেঙ্গল। ম্যাচের ৪০ ও ৭৭ মিনিটে গোল করে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন ফরোয়ার্ড সুব্রত মুর্মু। ৭৭ মিনিটে সুব্রতর গোলের পর আর ম্যাচে ফিরতে পারেনি মহামেডান। এদিন ড্র করে কলকাতা ফুটবল লিগে নিজেদের ‘অপরাজিত’ খেতাব ধরে রাখে লাল-হলুদ শিবির।

শুক্রবার এই ঘটনার রেশ ছড়িয়ে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসেন প্রশাসনের কর্তারা। নৈহাটী পুলিশ কর্মাধ্যক্ষ অরূপ ঘোষ বিষয়টি নিয়ে গতকাল স্থানীয় এক সমাজ মাধ্যমকে বলেন,”ঘটনাটি নৈহাটী পুলিশ প্রশাসন একেবারেই সমর্থন করে না। এমন বিষয় যাতে ভবিষ্যতে না হয় সেই ব্যাপারে আমাদরে নজর থাকবে।” তবে কলকাতা ফুটবল লিগে (CFL 2024) প্রথমবার এমন অভিনব ‘সেলিব্রেশনের’ ঘটনা যে গোটা ভারতীয় ফুটবলমহলকে নাড়িয়ে দিয়েছে সে কথা একপ্রকার প্রায় নিশ্চিত।