কানপুরেই শচীনকে টপকানোর অপেক্ষায় বিরাট কোহলি

মর্ডান ক্রিকেট গোট, রানমেশিন, চেসমাস্টার প্রমুখ আখ্যায় সম্মানিত করা হয় তাঁকে। ব্যাট হাতে তিনি মাঠে নামলে এখনো ভয়ে প্রতিপক্ষের বুক কাঁপে। তবে প্র্যাকটিস ম্যাচে সাড়া…

Kohli Needs 35 Runs in 2nd Test to Make Cricket History

মর্ডান ক্রিকেট গোট, রানমেশিন, চেসমাস্টার প্রমুখ আখ্যায় সম্মানিত করা হয় তাঁকে। ব্যাট হাতে তিনি মাঠে নামলে এখনো ভয়ে প্রতিপক্ষের বুক কাঁপে। তবে প্র্যাকটিস ম্যাচে সাড়া জাগালেও বর্তমানে ব্যাট হাতে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে রীতিমত হতাশ করেছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে হয়তো বড় রান আসতে পারত তাঁর ব্যাট থেকে। কিন্তু ভুল বোঝাবুঝিতে ডিআরএস না নেওয়ায় আর বড় ইনিংস আসেনি। তাই বছরের শুরুতে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেললেও ‘কামব্যাক’ করা হয়নি কিং কোহলি (Virat Kohli)। তবে বিশ্বকাপের পর কানপুর টেস্টে আবারও রেকর্ড গড়তে পারেন বিরাট কোহলি, এছাড়াও ছাপিয়ে যেতে পারেন শচীন তেন্ডুলকরকে।

আগামী শুক্রবার( ২৭শে সেপ্টেম্বর) থেকে শুরু হতে চলেছে ভারত-বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচ। সেই ম্যাচেই কিং কোহলির কাছে রয়েছে ‘মাস্টার ব্লাস্টারকে’চাপিয়া যাওয়ার সুযোগ। কানপুর টেস্টে মাত্র ৩৫ রান করতে পারলেই আন্তর্জার্তিক ক্রিকেটে দ্রুততম ২৭ হাজার রান পূর্ণ করে করে ফেলবেন বিরাট কোহলি। এতদিন ধরে এই রেকর্ডের অধিকারী ছিলেন ভারতের ‘লিটল মাস্টার’ শচীন তেন্ডুলকর। তেন্ডুলকর আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ হাজার রান করেছিলেন মাত্র ৬২৩ ইনিংস খেলে। কিং কোহলি এখনও অবধি খেলেছেন মাত্র ৫৯৩ ইনিংস। যদিও এই রেকর্ড গড়ার প্রচুর সময় রয়েছে ভারতীয় ‘ পোস্টারবয়ের’ সামনে। তবুও আশা করা যাচ্ছে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে প্রথম ইনিংস খেলেতে নেমেই হয়ত এই রেকর্ড গড়বেন দিল্লির এই কিংবদন্তি ব্যাটার।

   

ব্যর্থতা ভুলে কানপুরে টেস্ট জেতার;আশ্বাস;দিলেন শান্ত

প্রসঙ্গত উল্লেখ্য যে গতবছর দেশের মাটিতে অনুষ্টিত একদিনের বিশ্বকাপের আসরে শচীনের ৫০টি শতরানের রেকর্ড ভেঙে দেন ভারতের এই কিংবদন্তি ব্যাটার। এছাড়াও প্রথম টেস্টে ব্যর্থ হলেও দেশের মাটিতে ১২০০০ রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। এছাড়াও ব্যক্তিগতভাবে আর ১৩০ রান করতে পারলে আট হাজার রান করার ক্লাবে প্রবেশ করবেন বিরাট (Virat Kohli)। সব মিলিয়ে আসন্ন কানপুর টেস্ট ‘জাঁকজমক’হতে চলেছে কিং কোহলির কাছে।