মথুরা ও বৃন্দাবনের প্রসাদ নিয়েও ‘ভেজাল’ বিতর্ক!

তিরুপতি মন্দিরের লাড্ডু বিতর্কের মধ্যে উঠে এল মথুরা ও বৃন্দাবনের (Mathura Vrindavan Prasad) প্রসাদ নিয়ে বিতর্ক। সমাজবাদী পার্টির সাংসদ ডিম্পল যাদব সম্প্রতি মথুরা ও বৃন্দাবনের…

SP fields Dimple Yadav from Mainpuri in LS 2024

তিরুপতি মন্দিরের লাড্ডু বিতর্কের মধ্যে উঠে এল মথুরা ও বৃন্দাবনের (Mathura Vrindavan Prasad) প্রসাদ নিয়ে বিতর্ক। সমাজবাদী পার্টির সাংসদ ডিম্পল যাদব সম্প্রতি মথুরা ও বৃন্দাবনের প্রসাদের গুণগত মান নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি সন্দেহ প্রকাশ করেছেন যে, এই মন্দিরের প্রসাদে সঠিক গুণগত মানের খোয়া ব্যবহার করা হচ্ছে না। মথুরা ও বৃন্দাবনের প্রসাদ হিসেবে প্যাঁড়া ব্যবহার করা হয়। সে প্রসাদ নিয়েই উঠেছে প্রশ্ন।

এই কাণ্ডের জন্য তিনি বিজেপি সরকারকেই দায়ী করেছেন। এই সমালোচনার পরিপ্রেক্ষিতে তৎক্ষণাৎ পদক্ষেপ নিয়েছে উত্তরপ্রদেশের প্রশাসন। এই রাজ্যের বিভিন্ন মন্দিরের প্রসাদ নিয়ে ইতিমধ্যেই যাচাই করা শুরু হয়ে গিয়েছে। সূত্র মারফত জানা গেছে, বিভিন্ন মন্দির থেকে ১০ রকমেরও বেশি প্রসাদের নমুনা সংগ্রহ করেছে রাজ্যের ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্ট।

   

শ্রী কৃষ্ণ জন্মভূমি, বাঁকে বিহারি মন্দির এবং দান ঘাটি মন্দির সংলগ্ন এলাকার দোকানগুলি থেকে ইতিমধ্যেই নমুনা সংগ্রহ করা হয়েছে। তিরুপতি মন্দিরের প্রসাদ বিতর্কের সম্পর্কে কথা বলতে গিয়ে সমাজবাদী পার্টির সাংসদ ডিম্পল যাদব জানান যে মথুরা ও বৃন্দাবনের প্রসাদেও ভেজাল ধরা পড়েছে।

ইতিমধ্যেই গোমাংস, শুয়োরের চর্বি ব্যবহার করে তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডু। এমনটাই অভিযোগ এনেছিলেন চন্দ্রবাবু নাইড়ু। সেই অভিযোগের মান্যতা দিয়েছে ল্যাব রিপোর্ট। এবার এই একই সুরে কথা বললেন সমাজবাদী পার্টির ডিম্পল যাদব।