কথা বলার সময় আপনার ফোনের কল সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে? জেনে নিন সমস্যা থেকে মুক্তির উপায়

নেটওয়ার্ক সমস্যা, ফোন সেটিংস, বা সিম কার্ড ব্যর্থতার মতো বিভিন্ন কারণে ফোন কলের বারবার সংযোগ বিচ্ছিন্ন হতে পারে। এখানে কিছু সমাধান রয়েছে যা আপনাকে এই…

Smartphone-Tips

নেটওয়ার্ক সমস্যা, ফোন সেটিংস, বা সিম কার্ড ব্যর্থতার মতো বিভিন্ন কারণে ফোন কলের বারবার সংযোগ বিচ্ছিন্ন হতে পারে। এখানে কিছু সমাধান রয়েছে যা আপনাকে এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে। অনেক সময় কথা বলার সময় ফোন সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় যার কারনে ভীষণ ঝামেলায় পড়তে হয় আমাদের।

নেটওয়ার্ক চেক করুন
প্রথমে নিশ্চিত হয়ে নিন যে আপনার ফোনে ভালো নেটওয়ার্ক সিগন্যাল আছে কিনা। সিগন্যাল না থাকলে কল ড্রপের সমস্যা হতে পারে। নেটওয়ার্কে কোনো সমস্যা হলে, আপনি আপনার ফোনের নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে পারেন। এর মাধ্যমে নেটওয়ার্ক সংক্রান্ত ছোটখাটো সমস্যার সমাধান করা যায়।

   

এয়ারপ্লেন মোড চালু/বন্ধ করুন
কয়েক সেকেন্ডের জন্য এয়ারপ্লেন মোড চালু করুন এবং তারপরে এটি বন্ধ করুন। এটি নেটওয়ার্ক রিসেট করে এবং কখনও কখনও কল ড্রপের সমস্যা সমাধান করতে পারে। সিম কার্ডটি ফোন থেকে বের করুন এবং পুনরায় প্রবেশ করান৷ কখনও কখনও সিম কার্ড সঠিকভাবে সেট হয় না, যার কারনে কল ড্রপ হতে পারে। আবার সিম কার্ডে ধুলো বা ময়লা জমে ফোন কলের সংযোগ বিচ্ছিন্ন হতে পারে। তাই সিমটি পরিষ্কার করুন এবং এটি পুনরায় ইনস্টল করুন। 

iPhone 16-এর পর Apple এবার লঞ্চ করবে iPhone SE 4, জানুন দাম ও ফিচার

সফ্টওয়্যার আপডেট করুন 
পুরানো সফ্টওয়্যার কল ড্রপের সমস্যা সৃষ্টি করতে পারে। আপনার ফোনের সফটওয়্যার আপডেট করুন। ফোনের ক্যাশ মেমরি ক্লিয়ার করলে কল সমস্যাও কমতে পারে। এর জন্য ফোনের সেটিংসে গিয়ে ক্যাশে ক্লিয়ার করুন।

VoLTE বা Wi-Fi কলিং
আপনার ফোনে যদি VoLTE বা Wi-Fi কলিংয়ের অপশন থাকে তবে এটি চালু করুন। এই বৈশিষ্ট্যটি এমন জায়গায় যেখানে সিগন্যাল দুর্বল সেখানেও কল সংযোগ উন্নত করে৷ আপনি যদি বারবার এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার নেটওয়ার্ক প্রোভাইডারের সঙ্গে যোগাযোগ করুন। কারন আপনার এলাকায় যদি নেটওয়ার্ক সমস্যা হয়ে থাকে সেক্ষেত্রে একমাত্র তারাই ঠিক করতে পারেন।