মোহনবাগান ম্যাচের আগে নিজেদের নেকড়ের সঙ্গে তুলনা করলেন বেনালি!

জয় দিয়েই ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) অভিযান শুরু করেছে নর্থইস্ট ইউনাইটেড (Northeast United)। গত ১৬ সেপ্টেম্বর কিশোর ভারতী স্টেডিয়ামে তাঁরা পরাজিত করেছে কলকাতা ময়দানের…

NorthEast United FC head coach Juan Pedro Benali

জয় দিয়েই ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) অভিযান শুরু করেছে নর্থইস্ট ইউনাইটেড (Northeast United)। গত ১৬ সেপ্টেম্বর কিশোর ভারতী স্টেডিয়ামে তাঁরা পরাজিত করেছে কলকাতা ময়দানের অন্যতম প্রধান মহামেডান স্পোর্টিং ক্লাবকে। একটা সময় প্রতিপক্ষ দলের আক্রমণে যথেষ্ট চাপে পরে যেতে হলেও শেষ মুহূর্তে গোল করে দলকে জেতান আলাউদ্দিন আজিরাই। যারফলে অ্যাওয়ে ম্যাচ থেকে তিন পয়েন্ট সংগ্রহ করেই মাঠ ছাড়তে পেরেছিলেন পার্থিব গোগোইরা।

এবার সেই ধারাই বজায় রাখার লক্ষ্য পেদ্রো বেনালির।  ২৩ সেপ্টেম্বর টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী মোহনবাগান সুপার জায়ান্ট দলের মুখোমুখি হতে হবে নর্থইস্ট ইউনাইটেডকে। সেই নিয়ে যথেষ্ট আশাবাদী বেনালি। ম্যাচের আগেরদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “ডুরান্ড কাপ আমাদের নিজেদের বুঝতে অনেক সহায়তা করেছে। এটা জানতে যে আমাদের কাজ চালিয়ে যাওয়া এবং বেড়ে ওঠা ও শুরু করা উচিত। পাশাপাশি আমাদের যাতে ভুলের পুনরাবৃত্তি না ঘটে সেদিকে নজর রাখতে হবে।”

   

পাশাপাশি প্রতিপক্ষ দল অর্থাৎ মোহনবাগানের প্রসঙ্গে তিনি বলেন,” ছেলেরা মোহনবাগানের বিপক্ষে আগে ও খেলেছে। সেজন্য ওদের বেশি মোটিভেশনের দরকার নেই। আমরা আবার ও তাঁদের মাঠেই খেলতে যাচ্ছি। মোহনবাগানের সঙ্গে। আমরা জানি তাঁরা আমাদের জন্যই অপেক্ষা করছে। ওরা প্রতিশোধ নিতে চায়। তবে এটি একটি অনুপ্রেরণা। তবে আমরা ও নেকড়ের মত। আমরাও খুব একটা পিছিয়ে নেই।” অপরদিকে আইএসএলের প্রথম ম্যাচেই জোর ধাক্কা খেয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট।

শক্তিশালী মুম্বাই সিটি এফসির বিপক্ষে এগিয়ে থেকে ও জয় নিশ্চিত করতে পারেনি জোসে মোলিনার ছেলেরা। যা নিঃসন্দেহে হতাশ করেছে সবুজ-মেরুন সমর্থকদের। ঘরের মাঠে পয়েন্ট নষ্ট করায় কিছুটা হলেও চাপ থাকবে বাগান ব্রিগেডের। তবে সেই হতাশা ভুলে এখন ঘুরে দাঁড়ানোর লড়াই শুভাশিস বসুদের।