সেরা একাদশ নামাতে বধ্যপরিকর কার্লেস কুয়াদ্রাত, খেলবেন আনোয়ার?

ডুরান্ড কাপের হতাশাজনক পারফরম্যান্স ভুলে ইন্ডিয়ান সুপার লিগে (ISL 2024) ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। কিন্তু প্রথম ম্যাচেই আটকে যেতে হয়েছিল বেঙ্গালুরু…

East Bengal Coach Carles Cuadrat

ডুরান্ড কাপের হতাশাজনক পারফরম্যান্স ভুলে ইন্ডিয়ান সুপার লিগে (ISL 2024) ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। কিন্তু প্রথম ম্যাচেই আটকে যেতে হয়েছিল বেঙ্গালুরু এফসির কাছে। অনবদ্য লড়াই করেও কান্তিরাভা থেকে খালি হতে ফিরতে হয়েছিল ক্লেটন সিলভাদের। যা নিঃসন্দেহে হতাশ করেছিল লাল-হলুদ সমর্থদের। সেই হতাশা ভুলে জয়ের সরণিতে ফেরাই অন্যতম লক্ষ্য ময়দানের এই প্রধানের। নির্ধারিত সূচি অনুযায়ী রবিবার সন্ধ্যায় জওহরলাল নেহেরু ষ্টেডিয়ামে কেরালা ব্লাস্টারসের বিপক্ষে খেলতে নামবে ইস্টবেঙ্গল।

টুর্নামেন্টের এই দ্বিতীয় অ্যাওয়ে ম্যাচ থেকে পুরো পয়েন্ট সংগ্রহ করাই অন্যতম লক্ষ্য কার্লেস কুয়াদ্রাতের। সেইমত নিজেদের সেরা একাদশ নামাতে চান লাল-হলুদের হেডস্যার। সেক্ষেত্রে প্রথম থেকেই হয়ত মাঠে দেখা যেতে পারে দিমিত্রিওস ডায়মান্তাকস থেকে শুরু করে মাদিহ তালালকে। এছাড়াও ভারতীয় তারকাদের মধ্যে আজ শুরু থেকেই থাকতে পারেন জিকসন সিং। তাঁদের উপস্থিতি নিঃসন্দেহে অনেকটাই শক্তিশালী করে তুলবে দলের মাঝমাঠকে।

   

কিন্তু আদৌ কি আজ খেলতে নামবেন আনোয়ার আলি? প্লেয়ার স্ট্যাটাস কমিটির তরফে নতুন করে ‘এনওসি’ প্রদানের পর থেকেই সেই নিয়ে দেখা দিয়েছিল জল্পনা। তখন থেকেই শোনা যাচ্ছিল যে আসন্ন কেরালা ম্যাচ থেকেই হয়ত মাঠে নামতে দেখা যাবে জাতীয় দলের এই ভরসাযোগ্য ডিফেন্ডারকে। কিন্তু তাঁর খেলা নিয়ে তেমন চূড়ান্ত কোনও সংকেত মেলেনি। আসন্ন কেরালা ম্যাচের আগে আনোয়ারের খেলা নিয়ে প্রশ্ন করা হলে সরাসরি কোনও ইঙ্গিত দেননি কার্লেস কুয়াদ্রাত।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমরা নিজেদের সেরা একাদশ নামানোর চেষ্টা করব। আমরা এখানে পুরো তিন পয়েন্ট সংগ্রহ করতে এসেছি।” অর্থাৎ তাঁর খেলা অনেকটাই নিশ্চিত। সেটা বলাই চলে। কিন্তু কার বদলে খেলতে পারেন আনোয়ার? উল্লেখ্য, গত ম্যাচেই লাল কার্ড দেখেছিলেন লালচুংনুঙ্গা। যারফলে আজকের ম্যাচে তাঁকে পাবে না দল। এই পরিস্থিতিতে মোহনবাগানের এই প্রাক্তন ফুটবলারকে মাঠে নামতে পারেন কোচ।