সেডান গাড়ির বাজারে ঝড় তুলতে নতুন প্রজন্মের Maruti Suzuki Dzire আসছে

ভারতে সেডান গাড়ির চাহিদা কম থাকলেও এখনও বহু মানুষ এই জাতীয় মডেল পছন্দ করেন। সেই সকল ব্যক্তির কথা বিবেচনা করে এবারে একটি জনপ্রিয় কম্প্যাক্ট সেডানের…

new-Maruti-Suzuki-Dzire

ভারতে সেডান গাড়ির চাহিদা কম থাকলেও এখনও বহু মানুষ এই জাতীয় মডেল পছন্দ করেন। সেই সকল ব্যক্তির কথা বিবেচনা করে এবারে একটি জনপ্রিয় কম্প্যাক্ট সেডানের নতুন সংস্করণ আনছে মারুতিু সুজুকি (Maruti Suzuki)। মডেলটি হচ্ছে – মারুতিু সুজুকি ডিজায়ার (Maruti Suzuki Dzire)। শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে এই গাড়ি। 

জানিয়ে রাখি, মারুতিু সুজুকি ডিজায়ার সংস্থার জনপ্রিয় হ্যাচব্যাক মডেল Maruti Suzuki Swift-এর থেকে অনুপ্রাণিত। চলুন আসন্ন ডিজায়ার-এর সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

   

2024 Maruti Suzuki Dzire: এক্সটিরিয়র

মারুতি সুজুকি ডিজায়ার সেডানের বর্তমান সংস্করণের তুলনায় আসন্ন মডেলটির ডিজাইনে বেশ কিছু পরিবর্তন নজরে পড়বে। সামনের গ্রিলে উল্লেখযোগ্য পরিবর্তন ঘটানো হবে বলে আসা করা হচ্ছে। আবার হেডল্যাম্প ক্লাস্টার এবং এলইডি ডেটাইম রানিং লাইটেও চমক থাকছে। বর্তমান মডেলের তুলনায় এখনকার লাইটটি আরও বেশি স্লিক হবে। এছাড়া নতুন ডুজাইনের অ্যালয় হুইল, এলইডি টেললাইট এবং টেলগেটের দেখা মিলবে।

2024 Maruti Suzuki Dzire: ইন্টেরিয়র

Dzire-এর কেবিনেও একগুচ্ছ আপডেট দেওয়া হবে বলে জানা গিয়েছে। যার মধ্যে রয়েছে মাল্টি লেয়ার ড্যাশবোর্ড, একটি ৩৬০ ডিগ্রী ক্যামেরা, একটি সানরুফ এবং ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সহ ফ্রি-স্ট্যান্ডিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। অন্যান্য ফিচারের মধ্যে থাকবে ফ্ল্যাট-বটম স্টিয়ারিং হুইল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, সেমি-ডিজিটাল অ্যানালগ-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, টাইপ সি কার্ডিং পোর্ট, রিয়ার এসি ভেন্ট ইত্যাদি।

2024 Maruti Suzuki Dzire: পাওয়ারট্রেন

Dzire-এ দেওয়া হচ্ছে একটি ১.২ লিটার Z-সিরিজ, থ্রি-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। আবার ৫-স্পিড ম্যানুয়াল ও এএমটি গিয়ারবক্স অপশনে বেছে নেওয়া যাবে। অনুমান করা হচ্ছে, এই গাড়িটি সিএনজি অপশনেও আনা হবে। 

Triumph Speed 400 নাকি Royal Enfield Guerrilla 450, কোন বাইকটি আপনার জন্য় উপযুক্ত

2024 Maruti Suzuki Dzire: প্রতিপক্ষ

মারুতিু সুজুকি ডিজায়ার-এর (Maruti Suzuki Dzire) প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে Tata Tigor, Hyundai Aura এবং Honda Amaze। এগুলির প্রতিটি কম্প্যাক্ট সেডান সেগমেন্টের। ডিজায়ার-এর লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানানো হয়নি।