হাওড়া ও শালিমার থেকে ছেড়ে যাওয়া বহু ট্রেন বাতিল, ভোগান্তি ঠেকাতে আগেই জানুন

রেললাইনে চলবে উন্নয়নমূলক কাজ। তাই একাধিক লাইনে ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ-পূর্ব রেল (Indian Railways)। পাশাপাশি বেশ কিছু ট্রেনের সময়সূচি বদলের কথা বিজ্ঞপ্তি জারি করে…

indian railways

রেললাইনে চলবে উন্নয়নমূলক কাজ। তাই একাধিক লাইনে ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ-পূর্ব রেল (Indian Railways)। পাশাপাশি বেশ কিছু ট্রেনের সময়সূচি বদলের কথা বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, ২২ সেপ্টেম্বর অর্থাৎ রবিবার ট্রেনগুলি বাতিল থাকবে। এক নজরে দেখে নিন, রবিবার কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে এবং কোনগুলির সময়সূচি বদলানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২২ সেপ্টেম্বর ০৮০৬৩/০৮০৬৪ খড়গপুর-ভদ্রক-খড়গপুর মেমু স্পেশাল, ০৮০৩২/০৮০৩১ ভদ্রক-বালেশ্বর-ভদ্রক মেমু স্পেশাল, ১৮০৩৭/১৮০৩৮ খড়গপুর-জজপুর-কেওনঝড়-খড়গপুর এক্সপ্রেস, ১৮০৪৩/১৮০৪৪ হাওড়া-ভদ্রক-হাওড়া এক্সপ্রেস, ১৮০২১/১৮০২২ খড়গপুর-কুরলা-খড়গপুর এক্সপ্রেস বাতিল করা হয়েছে। 

   

সময়সূচি বদলের তালিকাতেও রয়েছে বেশ কিছু ট্রেন। যেমন ২২ তারিখ ১২৭০৩ হাওড়া-সেকেন্দ্রাবাদ ফলকনামা এক্সপ্রেস সকাল সাড়ে আটটার পরিবর্তে হাওড়া থেকে বেলা সাড়ে বারোটায় ছাড়ে যাবে। আবার ১২৮২১ শালিমার-পুরী ধৌলি এক্সপ্রেস সকাল ৯টা ১৫ মিনিটের পরিবর্তে বেলা ১টা ১৫ মিনিটে শালিমার থেকে ছাড়বে। 

দক্ষিণ-পূর্ব রেলের (Indian Railways) পক্ষ থেকে জনানো হয়েছে, ১৮০৪৫ শালিমার-হায়দরাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস সকাল ১১টা ২৫ মিনিটের পরিবর্তে বেলা ১২টা ২৫ মিনিটে শালিমার থেকে ছাড়বে। ১২২৪৫ হাওড়া-এসএমভিটি বেঙ্গালুরু দুরন্ত এক্সপ্রেস হাওড়া থেকে সকাল ১০টা ৪৫ মিনিটের পরিবর্তে বেলা ১১টা ৪৫ মিনিটে ছাড়ে যাবে। সবশেষে রয়েছে ০৭২২২ সাঁতরাগাছি-সেকেন্দ্রাবাদ স্পেশাল ট্রেনটি বেলা ১২টা ২০ মিনিটের পরিবর্তে বেলা ১২টা ৫০ মিনিটে সাঁতরাগাছি থেকে ছাড়বে।