অমীমাংসিত ডার্বি ম্যাচ, ট্রফি জয়ের আরও কাছে ইস্টবেঙ্গল

শুক্রবার নৈহাটির বঙ্কিমাঞ্চল স্টেডিয়ামে সুপার সিক্সের (Calcutta Football League) ম্যাচ খেলতে নেমেছিল ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। যেখানে প্রতিপক্ষ হিসেবে ছিল পড়শী ক্লাব মহামেডান স্পোর্টিং ক্লাব।…

Calcutta Football League: Unsettled Derby Brings East Bengal Closer to the Trophy

শুক্রবার নৈহাটির বঙ্কিমাঞ্চল স্টেডিয়ামে সুপার সিক্সের (Calcutta Football League) ম্যাচ খেলতে নেমেছিল ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। যেখানে প্রতিপক্ষ হিসেবে ছিল পড়শী ক্লাব মহামেডান স্পোর্টিং ক্লাব। নির্ধারিত সময়ের শেষে ২-২ গোলের অমীমাংসিত ফলাফলে শেষ হল আজকের এই ম্যাচ। এদিন লাল-হলুদের হয়ে জোড়া গোল করেন জেসিন টিকে। অপরদিকে সাদা-কালো ব্রিগেডের হয়ে গোল করেন যথাক্রমে বামিয়া সামাদ এবং সোরাইসাম রবিনসন সিং। ম্যাচের শুরু থেকেই অনবদ্য ছন্দে ধরা দিয়েছিল হাকিম সেগেন্ডোর মহামেডান দল।

যারফলে প্রথম থেকেই ম্যাচে এগিয়ে ছিল রেড রোডের এই ফুটবল ক্লাব। ম্যাচের ২১ মিনিটের মাথায় সামাদের করা গোলে এগিয়ে যায় সাদা-কালো ব্রিগেড। কিন্তু তারপর থেকেই ক্রমশ চাপ বাড়াতে শুরু করে বিনো জর্জের ছেলেরা। প্রথমার্ধের শেষ লগ্নে এসে সমতায় ফেরে ইস্টবেঙ্গল। ঠিক ৪০ মিনিটের মাথায় পিভি বিষ্ণুর ভাসানো বল থেকে শট নিয়ে গোল করে যান জেসিন টিকে। যারফলে প্রথমার্ধের শেষে ফলাফল গিয়ে দাঁড়ায় ১-১ গোল। তবে দ্বিতীয়ার্ধ শুরু হতেই ফের চাপ বাড়াতে শুরু করে ব্ল্যাক প্যান্থার্সরা।

   

যার ফল ও মিলেছে হাতেনাতে। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটের মাথায় প্রতিপক্ষের ডিফেন্ডারদের কার্যত বোকা বানিয়ে গোল করে যান সোরাইসাম। এই গোলের দরুন অনেকটাই চাপে পড়ে গিয়েছিল ইমামি ইস্টবেঙ্গল। পাল্টা চাপ বাড়ানোর চেষ্টা থাকলেও সুযোগ বুঝেই মাঝমাঠ থেকে আক্রমণ সংগঠিত করে বারংবার ইস্টবেঙ্গল রক্ষণে হানা দিতে দেখা গিয়েছিল সাদা-কালো ফুটবলারদের। তবে সুযোগ বুঝেই প্রতি আক্রমণে উঠে দ্বিতীয় গোল তুলে নেয় ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় কোয়ার্টারে মহামেডান রক্ষণভাগে ফাটল ধরিয়ে বল নিয়ে ঢুকে পড়েন জেসিন।

তাঁকে বাঁধা দিতে প্রতিপক্ষের গোলরক্ষক কিছুটা এগিয়ে আসলেও কাজের কাজ হয়নি। সঠিক সময় বল গোলে ঠেলে দিতে ভোলেননি সেই জেসিন টিকে। পরবর্তীতে আরও কয়েকবার সুযোগ তৈরি হলেও কাজে লাগানো সম্ভব হয়নি কারুর পক্ষে। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় দুই প্রধানকে। তবে সুপার সিক্সের এই হাইভোল্টেজ ম্যাচে ড্র করলেও পয়েন্টের নিরিখে এবারের কলকাতা লিগ জয়ের অনেকটাই কাছে পৌঁছে গিয়েছে মশাল ব্রিগেড।

পরিসংখ্যান অনুযায়ী দেখলে এখনও পর্যন্ত পয়েন্ট টেবিলের সর্বোচ্চ পর্যায়ে নিজেদের ধরে রেখেছে বিনো জর্জের ছেলেরা। যারফলে আর বাকি দুই ম্যাচ থেকে দুইটি পয়েন্ট সংগ্রহ করতে পারলেই প্রিমিয়ার ডিভিশন লিগ জয় নিশ্চিত হয়ে যাবে লাল-হলুদের। এক্ষেত্রে তাঁদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে কিবু ভিকুনার ডায়মন্ড হারবার এফসি এবং ভবানীপুর ফুটবল ক্লাব। এখন এই দুই ম্যাচের দিকেই নজর রয়েছে সকলের।