টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ টেস্টের দাবি!

আরজি কর কাণ্ডের জের, এইবার টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলের (Abhijit Mondal Polygraph Test) পলিগ্রাফ পরীক্ষা করাতে চাইছে সিবিআই। গত ১৪ সেপ্টেম্বর আরজি কর…

আরজি কর কাণ্ডের জের, এইবার টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলের (Abhijit Mondal Polygraph Test) পলিগ্রাফ পরীক্ষা করাতে চাইছে সিবিআই। গত ১৪ সেপ্টেম্বর আরজি কর মামলায় গ্রেফতার করা হয়েছিল টালা থানার প্রাক্তন ওসিকে। তার বিরুদ্ধে সব জেনেও দেরিতে পদক্ষেপ নেওয়ার এবং প্রমাণ লোপাটের অভিযোগ তুলেছিল সিবিআই। এর আগে আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও ধৃত সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট আগেই করানো হয়েছিল।
গত শনিবার অর্থাৎ ১৪ সেপ্টেম্বর গ্রেফতার করা হয়েছিল তাকে এবং ১৮ সেপ্টেম্বর তাকে সাসপেন্ড করা হয়েছে। তার এই সাসপেন্ড প্রসঙ্গে প্রশাসনের তরফে জানা গেছে যে এটা একটা রুটিন পদক্ষেপ ছিল। নিয়ম মাফিক কোনও সরকারি কর্মী ৪৮ ঘন্টার বেশি গ্রেফতার হয়ে থাকলে তাকে তার পদ থেকে সাসপেন্ড করতেই হয়। শুক্রবার অর্থাৎ আগামী ২৩ সেপ্টেম্বর জেল হেফাজত শেষ হবে সন্দীপের। আদালতে তাদের হাজির করানোর সঙ্গে সঙ্গে অভিজিৎ মন্ডলের পলিগ্রাফ পরীক্ষা করার আবেদন জানায় হয়েছে। এই আবেদন জানিয়েছে সিবিআই।
গত ৯ অগস্ট আরজি কর মেডিক্যাল কলেজের সেমিনার রুম থেকে উদ্ধার করা হয়েছিল এক মহিলা ডাক্তার ছাত্রীর মৃতদেহ। সেই থেকেই উত্তাল হয়ে উঠেছিল গোটা কলকাতা শহর। ঘটনাটি ঘটার প্রথম দিন থেকেই আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের পদত্যাগ নিয়ে সরব হয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। এইদিকে স্বাস্থ্যভবনের সামনে ৯ অগস্ট থেকে যে ধর্ণা শুরু হয়েছিল তার আজ প্রত্যাহার করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে রাজ্যজুড়ে শুরু হয়েছে মশাল মিছিল। একাধিকবার এই মিছিলে মশাল হস্তান্তর করা হবে বলে জানা গিয়েছে।