আপনার আইফোনে কলের উত্তর দিতে এবার বেছে নিন ভয়েসমেল সেটিং অপশন

আপনি iOS 18 চালিত আপনার iPhone এ ভয়েসমেল সেট আপ করতে পারেন। এর মাধ্যমে আপনি কল না ধরেই কলারদের মেসেজ পাঠাতে পারবেন। এতে সাধারণ টেক্সট…

iPhone-Voicemail-Setting

আপনি iOS 18 চালিত আপনার iPhone এ ভয়েসমেল সেট আপ করতে পারেন। এর মাধ্যমে আপনি কল না ধরেই কলারদের মেসেজ পাঠাতে পারবেন। এতে সাধারণ টেক্সট মেসেজ নয় বরং আপনার ভয়েস পাঠানো হয়, যা আপনি লাইভ বলতে পারবেন। তবে এর জন্য আপনাকে আপনার আইফোনে সেটিংস (iPhone Voicemail Setting) করতে হবে। এর পরে আপনি ব্যস্ত থাকলেও কল তুলতে হবে না।

ভয়েসমেইল কিভাবে সেট আপ করবেন?
এর জন্য, আপনার আইফোনটির স্ক্রিনের ডান কোণায় দেখানো ভয়েসমেইল আইকনে ক্লিক করুন। যখন আপনি ভয়েসমেইলে ক্লিক করবেন, এর পরেই আপনি পরবর্তী পৃষ্ঠায় পৌঁছে যাবেন। এখানে আপনাকে ভয়েসমেইল রেকর্ড করার জন্য ২টি অপশন দেখানো হবে, গ্রিটিং অপশনে ক্লিক করুন। আপনি যদি চান, আপনি নতুন রেকর্ড বা প্রি-রেকর্ড ভয়েস ব্যবহার করতে পারেন।

   

কাস্টম অপশনে ক্লিক করে কাস্টম অপশনে ক্লিক করার পর রেকর্ড অপশনে যান। এর পরে স্পষ্ট করে আপনার ম্যাসেজটি রেকর্ড করুন। এইভাবে আপনার ভয়েসমেইল রেকর্ড করা হবে। আপনি যদি চান, আপনি ভয়েসমেল শুনতে এবং আবার রেকর্ড করতে পারেন। আপনি যখন বুঝবেন যে আপনার ভয়েস সঠিকভাবে রেকর্ড করা হয়েছে, তখন ফোনের ডান কোণায় দেখানো সেভ অপশনে ক্লিক করুন। এর পরে, যাকে আপনি পাঠাতে চাইছেন, আপনার ভয়েসমেল সেই ব্যক্তি পেয়ে যাবে।

শুরু হতে চলেছে Android OS দ্বারা পরিচালিত Acer Super Series স্মার্ট টিভি বিক্রয়

ভয়েসমেল সেটিংসে সমস্যা
আপনি যদি ভয়েসমেল সেটআপে কোনও সমস্যার সম্মুখীন হন, তবে আপনি আপনার ফোনে iOS 18 আপডেট ইনস্টল করেছেন কিনা তা দেখেনিন। সফ্টওয়্যার আপডেট করার পরে, আপনার ভয়েসমেল সেটআপ সহজেই সম্পন্ন হবে। নীচের আইফোনে সফ্টওয়্যার আপডেট করার প্রক্রিয়াটি জেনে নিন। 

কিভাবে সফটওয়্যার আপডেট করবেন
সফ্টওয়্যার আপডেটের জন্য, প্রথমে আপনার আইফোনের সেটিংসে যান, সেটিংসে যাওয়ার পরে, আপনি এখানে জেনারেল অপশনটি দেখতে পাবেন। General অপশনে ক্লিক করুন, General অপশনে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনাকে সফটওয়্যার আপডেট দেখানো হবে।

সফ্টওয়্যার আপডেটে ক্লিক করার পরে, আইফোন সর্বশেষ আপডেটটি সার্চ করবে, যখন আপনি সর্বশেষ আপডেটটি দেখতে পাবেন এবং ডাউনলোড এবং ইনস্টল করুন সঙ্গে সেই অপশনে ক্লিক করুন। এর পর আপনার ফোনে নতুন অপারেটিং সিস্টেম ইন্সটল হয়ে যাবে। এতে কিছু সময় লাগতে পারে, তাই ফোনটি সম্পূর্ণ চার্জ হওয়া গুরুত্বপূর্ণ। আপনি চাইলে ফোনটি চার্জে রেখেও এটি করতে পারেন। এছাড়াও, ফোনে আরও ভাল ওয়াইফাই সংযোগ থাকতে হবে।