160 কিমি রেঞ্জের নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করল রিভল্ট, দাম 84,990 টাকা

দেশে ইলেকট্রিক স্কুটারের তুলনায় ই-বাইকের সংখ্যা এখনও অনেকাংশেই কম। পাল্লা ভারী করতে এবারে একটি নতুন বৈদ্যুতিক মোটরসাইকেল লঞ্চ করল রিভল্ট মোটরস (Revolt Motors)। মডেলটির নাম…

Revolt-RV1-launched

দেশে ইলেকট্রিক স্কুটারের তুলনায় ই-বাইকের সংখ্যা এখনও অনেকাংশেই কম। পাল্লা ভারী করতে এবারে একটি নতুন বৈদ্যুতিক মোটরসাইকেল লঞ্চ করল রিভল্ট মোটরস (Revolt Motors)। মডেলটির নাম – রিভল্ট আরভি১ (Revolt RV1)। এটি এদেশে সংস্থার দ্বিতীয় ইভি মডেল। দুই ভ্যারিয়েন্টে অফার করা হয়েছে বাইকটি – RV1 ও RV1+। এদের দাম রাখা হয়েছে যথাক্রমে ৮৪,৯৯০ টাকা ও ৯৯,৯৯০ টাকা (এক্স-শোরুম)। বাজারে এই বাইকের প্রতিপক্ষ হিসেবে রয়েছে Ola Roadster X। সম্প্রতি লঞ্চ হওয়া এই ই-বাইকের দাম ৭৪,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। 

Revolt RV1: স্পেসিফিকেশন ও ফিচার

   

রিভল্ট জানিয়েছে, বর্তমানে ইলেকট্রিক মোটরসাইকেল সেগমেন্টে ৭০ শতাংশ মার্কেট শেয়ারের ফলে তারা নেতৃত্ব দিয়ে চলেছে। যাই হোক, রিভল্ট আরভি১ একটি মিড মোটর এবং চেইন ড্রাইভ সহ হাজির হয়েছে। ২.২ কিলোওয়াট আওয়ার এবং ৩.২৪ কিলোওয়াট আওয়ার – এই দুই ব্যাটারি অপশনে বেছে নেওয়া যাবে। প্রথমটি থেকে ১০০ কিলোমিটার এবং দ্বিতীয়টি থেকে ১৬০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে বলে দাবি করা হয়েছে। IP67-রেটিং প্রাপ্ত হওয়ায় এগুলি জল ও ধুলোময়লা প্রতিরোধ করতে সক্ষম হবে। সর্বাধিক ২৫০ কেজি ওজন বহন করতে পারবে বলে জানিয়েছে কোম্পানি।

RV1-এ উল্লেখযোগ্য ফিচার হিসেবে দেওয়া হয়েছে, এলইডি হেডলাইট, ছয় ইঞ্চি ডিজিটাল এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়েল ডিস্ক ব্রেক, একাধিক স্পিড মোড এবং রিভার্স মোড। এছাড়া রয়েছে চওড়া টায়ার, যা বাইকটিকে আরও বেশি সাম্যাবস্থা দেবে।

Revolt RV400: আপগ্রেড 

রিভল্ট আরভি১ (Revolt RV1) লঞ্চের পাশাপাশি সংস্থা বিদ্যমান RV400-এও আপডেট দিয়েছে। ফ্ল্যাগশিপ মডেলটিতে এখন একটি ফাস্ট চার্জার যোগ করা হয়েছে। যা ৯০ মিনিটে সম্পূর্ণ চার্জ করে দেবে বলে জানানো হয়। এছাড়া রয়েছে রিভার্স মোড ও বৃহত্তর ডিজিটাল ডিসপ্লে। আবার বাইকটির রেঞ্জ বাড়িয়ে ১৬০ কিলোমিটর করা হয়েছে।