ভারতকে ক্লিন সুইপ করবে অস্ট্রেলিয়া! করা হল বড় ভবিষ্যদ্বাণী

চলতি বছরের শেষের দিকে বর্ডার গাভাসকর ট্রফির আগে বড় ভবিষ্যদ্বাণী করলেন অস্ট্রেলিয়ার (IND vs AUS) তারকা অফ স্পিনার নাথান লায়ন (Nathan Lyon)। বর্ডার গাভাসকর ট্রফিতে…

Nathan Lyon

চলতি বছরের শেষের দিকে বর্ডার গাভাসকর ট্রফির আগে বড় ভবিষ্যদ্বাণী করলেন অস্ট্রেলিয়ার (IND vs AUS) তারকা অফ স্পিনার নাথান লায়ন (Nathan Lyon)। বর্ডার গাভাসকর ট্রফিতে আয়োজক অস্ট্রেলিয়া টিম ইন্ডিয়াকে ক্লিন সুইপ করবে বলে জানিয়েছে লায়ন।

IPL নিলামে চমক দিতে পারেন এই তরুণ ভারতীয় ব্যাটার

   

২০১৮-১৯ ও ২০২০-২১ মরশুমে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সিরিজ জয় সহ গত ১০ বছর ধরে শিরোপা ধরে রেখেছে ভারতীয় দল। অস্ট্রেলিয়া শেষবার এই সিরিজে ক্লিন সুইপ করেছিল ২০১১ সালে। ‘উইলো টক’ পডকাস্টে অ্যালিসা হিলির সঙ্গে কথা বলার সময় লায়ন বলেছেন, এই বছরের শুরুতে ইংল্যান্ড-ভারত সফরের সময় থেকেই তিনি বিজিটি সম্পর্কে চিন্তা-ভাবনা শুরু করেছিলেন।

এই স্পিনার আরও জানিয়েছেন, দীর্ঘ দিন ধরেই এই সিরিজে নজর রাখছেন তিনি। ‘উইলো টক’ পডকাস্টে অ্যালিসা হিলিকে লায়ন বলেছেন, ‘বর্ডার-গাভাসকর ট্রফি জেতার পর ১০ বছর অতিক্রম হয়েছে। ইংল্যান্ড দল যখন ভারতে খেলছিল তখন আমি এই সিরিজটি নিয়ে ভাবতে শুরু করি। ওদের খেলা দেখছিলাম। আমার ভবিষ্যদ্বাণী, ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া ৫-০ ব্যবধানে জিতবে।’

সেই সঙ্গে এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের বার্তাও দিয়েছেন লায়ন। তাঁর মতে, ‘আমাদের বড় রান দরকার। এমন খেলোয়াড় দরকার যারা সেঞ্চুরি করার মতো ক্ষমতা রাখেন। স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, ট্রাভিস হেড, সবাই টপ অর্ডারের খেলোয়াড়।

সচিন পুত্র অর্জুন এক ম্যাচে নিলেন ৯ উইকেট

বর্ডার গাভাসকর ট্রফিতে লায়নের পারফরম্যান্স অসাধারণ। ২৭ ম্যাচে ৩১.৫৬ গড়ে ১২১ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি লায়ন। এই প্রথম ভারত ও অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে। ২২ নভেম্বর পার্থে শুরু হবে প্রথম টেস্ট।