ব্যাহত রিলায়েন্স জিওর নেটওয়ার্ক! ইন্টারনেট, ফোন কলে তীব্র সমস্যা

বর্তমানে দেশের বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক রিলায়েন্স জিও (Reliance Jio)। কিন্তু আজ মঙ্গলবার সকাল থেকে সমগ্র মুম্বাইয়ে জিওর পরিষেবায় বিভ্রাট চলছে বলে অভিযোগ ব্যবহারকারীদের। এই নিয়ে…

Reliance-Jio-Down

বর্তমানে দেশের বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক রিলায়েন্স জিও (Reliance Jio)। কিন্তু আজ মঙ্গলবার সকাল থেকে সমগ্র মুম্বাইয়ে জিওর পরিষেবায় বিভ্রাট চলছে বলে অভিযোগ ব্যবহারকারীদের। এই নিয়ে বিক্ষুব্ধ গ্রাহকরা সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন। সমস্যার কথা মেনে নিয়েছে পরিষেবা পরীক্ষক সংস্থা ডাউনডিটেক্টর। ইন্টারনেট, ফোন কল সহ জিওর অন্যান্য পরিষেবা এমনকি অ্যাপ্লিকেশনেও বিভ্রাট চলছে বলে জানা গিয়েছে।

   

নেটওয়ার্ক বিঘ্নিত হওয়ার অভিযোগ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যবহারকারীদের ভুড়ি ভুড়ি অভিযোগ আসছে। একজন ব্যবহারকারী জানিয়েছেন, “মুম্বাই এবং সম্ভবত অন্যান্য অঞ্চলে বড় পরিষেবা বিভ্রাট দেখা গেছে। এমনকি জিও অ্যাপও কাজ করছে না। কী হচ্ছে?” আরেকজন লিখেছেন, “গোটা মুম্বাই জুড়েই জিও মোবাইল পরিষেবা ডাউন হয়ে গিয়েছে। এটা কি আরেকটা বড় বিভ্রাট?” এগুলি থেকেই সমস্যার কথা আরও বেশি প্রকট হয়েছে।

রিলায়েন্স জিও’র (Reliance Jio) কিছু ব্যবহারকারী বলছেন, আইডিসি ডেটা সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনার কারণে নেটওয়ার্ক ডাউন রয়েছে। তবে এই বিভ্রাট বা অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি রিলায়েন্স। এদিকে ডাউনডিটেক্টর বলেছে, দুপুর ১২টা ১৮ মিনিট পর্যন্ত প্রায় ১০,৩৬৭টি নেটওয়ার্ক ত্রুটির রিপোর্ট এসেছে। সকাল ১০.১৩ পর্যন্ত সাতটি অভিযোগ জমা পড়ে। ১১টা ১৩ মিনিট তা বৃদ্ধি পেয়ে ৬৫৩ তে পৌঁছায়। এছাড়াও ৬৮ শতাংশ ‘নো সিগন্যাল’, ১৮ শতাংশ মোবাইল ইন্টারনেট এবং ১৪ শতাংশ জিও ফাইবার সংক্রান্ত রিপোর্ট এসেছে। এয়ারটেল, বিএসএনএল এবং ভোডাফোন আইডিয়ার মতো অন্যান্য নেটওয়ার্কগুলি যথারীতি কাজ করছে বলে জানা গিয়েছে।