বৃষ্টি নেই, রোদ ঝলমলে আকাশ, বিশ্বকর্মা পুজোয় জমিয়ে উড়বে ঘুড়ি!

বিগত দু-তিন দিন টানা বৃষ্টির কারণে শহরবাসী মনে করেছিল, বিশ্বকর্মা পুজোর দিন বোধহয় মেঘলা আকাশেই (Weather Update) ঘুড়ি ওড়াতে হবে। কিন্তু, বিশ্বকর্মার কৃপায় আজ অর্থাৎ…

বিগত দু-তিন দিন টানা বৃষ্টির কারণে শহরবাসী মনে করেছিল, বিশ্বকর্মা পুজোর দিন বোধহয় মেঘলা আকাশেই (Weather Update) ঘুড়ি ওড়াতে হবে। কিন্তু, বিশ্বকর্মার কৃপায় আজ অর্থাৎ ১৭ সেপ্টেম্বর সকাল থেকেই আকাশে মেঘের দেখা নেই। মেঘ সরিয়ে উঁকি দিয়েছে ঝলমলে রোদ। প্যাচপ্যাচে কাদা আর একঘেয়েমি বৃষ্টি যেন বিশ্বকর্মা পুজোয় আরও আলাদা মাত্রা যোগ করেছে। ঘুম ভেঙে এমন আবহাওয়া দেখেই ঘুড়ি ওড়াবার জন্য উৎসুক হয়ে রয়েছে কচিকাচারা।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর যে নিম্নচাপ অবস্থান করেছিল তার জেরেই প্রবল বৃষ্টিতে ভিজেছিলো গোটা বাংলা। কাল রাতেও হালকা বৃষ্টি হয়েছে। তবে এই মুহূর্তে নিম্নচাপ ঝাড়খণ্ড এবং উত্তর ছত্তিশগড়ের দিকে চলে গেছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস।

   

এই সপ্তাহে ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আকাশ হালকা মেঘাচ্ছন্ন থাকবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৭১% । ঝাড়খণ্ডে ১৬ সেপ্টেম্বর বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, যার জেরে একটি লাল সতর্কতা জারি করা হয়েছে। ঝাড়খণ্ডের পাশাপাশি বিহারেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তার জেরে উত্তরের জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে।