হায়দরাবাদ এফসির নজরে এই বিদেশি ফরোয়ার্ড

গত মাসেই নতুন ইনভেস্টর পেয়েছে হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। যারফলে এই নয়া ফুটবল সিজন থেকে দলের দায়িত্ব পেয়েছে বিসি জিন্দাল গ্ৰুপ। তাঁদের সহযোগিতায় এবার আইএসএল…

Allan Paulista

গত মাসেই নতুন ইনভেস্টর পেয়েছে হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। যারফলে এই নয়া ফুটবল সিজন থেকে দলের দায়িত্ব পেয়েছে বিসি জিন্দাল গ্ৰুপ। তাঁদের সহযোগিতায় এবার আইএসএল খেলতে নামবে নিজামের শহরের এই ফুটবল ক্লাব। একটা সময় দেশের এই প্রথম ডিভিশন লিগে তাঁদের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা থাকলেও বর্তমানে বদলে গিয়েছে গোটা দৃশ্যপট। আগামী ১৯ সেপ্টেম্বর কান্তিরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসির বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলবে হায়দরাবাদ দল।

বলতে গেলে আর দিন দুয়েকের অপেক্ষা মাত্র। তারপরেই ইন্ডিয়ান সুপার লিগে অভিযান শুরু করবে থাংবোই সিংটো‌র ক্লাব। কিন্তু তাঁদের দল গঠন নিয়ে ব্যাপক ধোঁয়াশা থেকে গিয়েছিল সমর্থকদের মধ্যে। আসলে বাকিদের তুলনায় অনেকটাই দেরিতে ঘর গোছানোর কাজ শুরু করেছিল আইএসএল জয়ীরা। তাই শেষ বেলায় খেলায় চূড়ান্ত করতে গিয়ে যথেষ্ট হিমসিম খেতে হচ্ছিল হায়দরাবাদ ম্যানেজমেন্টকে। এক্ষেত্রে হেড কোচ থাংবোই সিংটোর নির্দেশ মতো খেলোয়াড় চূড়ান্ত করার কাজ শুরু করেছিল হায়দরাবাদ।

   

গতবারের কয়েকজন ফুটবলারদের পাশাপাশি একাধিক তরুণ প্রতিভাকে দলে টেনেছে আইএসএলের এই ক্লাব। তবে বিদেশি ফরোয়ার্ড চূড়ান্ত করা নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছিল সকলের মধ্যে। সেই নিয়েই এবার উঠে এল নয়া তথ্য। বিশেষ সূত্র মারফত জানা গিয়েছে, আগত আইএসএল মরসুমের কথা মাথায় রেখে এক ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সাথে কথাবার্তা চালাচ্ছে হায়দরাবাদ। তিনি অ্যালান পলিস্তা। বর্তমানে লিগ ওয়ানের ফুটবল ক্লাব এইচ এলজে আইএস সিটির সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছেন বছর পঁচিশের এই ফুটবলার।

হিসাব অনুযায়ী চলতি বছরের ডিসেম্বর মাস পর্যন্ত সেই দলের সঙ্গে যুক্ত রয়েছেন এই ফুটবলার। শোনা যাচ্ছে তাঁকেই হত নিতে চলেছে সিংটোর ক্লাব। শেষ সিজনে প্রায় ১৩টি ম্যাচ খেলে ৪টি গোল ও ২টি অ্যাসিস্ট ছিল পলিস্তার। হয়তো তার উপরেই এবার দায়িত্ব দিতে চলেছে নিজামের শহরের এই শক্তিশালী ফুটবল দল।