ঝামেলা থেকে মুক্তি পেতে কাজে লাগান UPI লাইটের এই আকর্ষণীয় বৈশিষ্ট্য

ইউপিআই লাইট (UPI Lite) চালু হওয়ার পর অনলাইন লেনদেন অনেক সহজ হয়ে গেছে। ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) মানুষের সুবিধার জন্য সময়ে সময়ে UPI-তে…

UPI-Lite

ইউপিআই লাইট (UPI Lite) চালু হওয়ার পর অনলাইন লেনদেন অনেক সহজ হয়ে গেছে। ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) মানুষের সুবিধার জন্য সময়ে সময়ে UPI-তে অনেক নতুন ফিচার যোগ করে থাকে। এখন আবার NPCI ইউপিআই লাইটে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করতে চলেছে, যার পরে ইউপিআই লাইটের মাধ্যমে অনলাইন লেনদেন করা ব্যবহারকারীরা অনেক সহজে অনলাইনে পেমেন্ট করতে পারবে এবং সমস্ত বিষয়টি তাদের কাছে অনেক সহজ হয়ে উঠবে।

এই বৈশিষ্ট্যগুলি UPI লাইটে উপলব্ধ
UPI-এর UPI Lite-এ টাকা ট্রান্সফার করার জন্য আপনার ইন্টারনেটেরও প্রয়োজন হয় না। এটি একটি অন-ডিভাইস ওয়ালেট বৈশিষ্ট্য যেখানে আপনি ইন্টারনেট ছাড়াই রিয়েল টাইমে অল্প পরিমাণ টাকা স্থানান্তর করতে পারবেন। UPI লাইট BHIM এবং Paytm-এ ব্যবহার করা যেতে পারে। বর্তমানে, মোট আটটি ব্যাঙ্কে UPI লাইট ফিচার ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

   

শুরু হল জিপিএস সিস্টেমে টোল ট্যাক্স নেওয়া, জানুন এখন আপনার গাড়ির টোল নেওয়ার পদ্ধতি

আপনি UPI লাইটের মাধ্যমে ২৪ ঘন্টার মধ্যে ৪০০০ টাকা পর্যন্ত লেনদেন করতে পারেন। লেনদেনের সংখ্যার সীমা নির্ধারণ করা হয়নি। UPI পেমেন্টে, আপনার ৬ বা ৪ সংখ্যার প্রয়োজন, UPI লাইটে, আপনি UPI-এর মাধ্যমেও টাকা ট্রান্সফার করতে পারেন, কিন্তু UPI Lite-এ শুধুমাত্র টাকা ডেবিট করতে পারবেন।

এই ফিচারটি ইউপিআই লাইটে অ্যাডঅন হবে
৩১ অক্টোবর ২০২৪ থেকে, ব্যবহারকারীরা UPI লাইট বৈশিষ্ট্যগুলিতে অটো টপ-আপের সুবিধা পেতে চলেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্টে বারবার ব্যালেন্স যোগ করার ঝামেলা থেকে মুক্তি পাবেন। NPCI সার্কুলার অনুসারে, ৩১ অক্টোবর ২০২৪ থেকে, ব্যবহারকারীরা আবার অর্থ জমা করতে অটো টপ-আপ বিকল্প ব্যবহার করতে পারবেন।

ব্যবহারকারীদের UPI Lite ব্যালেন্স অটোমেটিক্যালি অ্যাকাউন্ট থেকে UPI Lite-এ লোড হয়ে যাবে। এটি ব্যবহারকারীরা তাদের UPI Lite ওয়ালেটে যে কোনো সময় ২০০০ টাকা পর্যন্ত লোড করার সুবিধা পাবেন এবং UPI পিন ছাড়া ওয়ালেট থেকে ৫০০ টাকা পর্যন্ত পেমেন্ট করার সুবিধাও পেয়ে থাকবেন। যাইহোক, ব্যবহারকারীরা যেকোনো সময় অটো টপ-আপ অপশনটি বন্ধ করতে পারবেন।