আইএসএলে নামার আগে কী বলছেন সাদা-কালো কোচ?

কিছু ঘন্টার অপেক্ষা। তারপরেই ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) অভিযান শুরু করবে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। কিশোর ভারতী স্টেডিয়ামে তাঁরা লড়াই করবে নর্থইস্ট ইউনাইটেডের…

Andrey Chernyshov Mohammedan SC

কিছু ঘন্টার অপেক্ষা। তারপরেই ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) অভিযান শুরু করবে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। কিশোর ভারতী স্টেডিয়ামে তাঁরা লড়াই করবে নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে। সপ্তাহ কয়েক আগেই মোহনবাগান সুপার জায়ান্টের মত শক্তিশালী দলকে পরাজিত করে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয়েছে জন আব্রাহামের এই ফুটবল ক্লাব। স্বাভাবিকভাবেই বাড়তি আত্মবিশ্বাসকে সঙ্গী করেই আইএসএল অভিযান শুরু করতে চাইবে পেদ্রো বেনালির ছেলেরা

তাই প্রথম ম্যাচ যে অনেকটাই চ্যালেঞ্জিং হতে চলেছে সেটা ভালো মতোই বুঝতে পারছেন সাদা-কালো কোচ আন্দ্রে চেরনিশভ (Andrey Chernyshov)। ম্যাচের আগের দিন কিশোর ভারতী স্টেডিয়াম থেকে সাংবাদিক বৈঠক করেন এই বিদেশি কোচ। দল যে প্রথমবারের মতো আইএসএল খেলতে নামছে সেই নিয়ে যথেষ্ট আশাবাদী তিনি। তবে প্রতিপক্ষ দল ইতিমধ্যেই একাধিক প্রস্তুতিমূলক ম্যাচ খেলে ফেলেছে যারফলে তাঁদের প্রস্তুতি কিছুটা কম হলেও দলের ফুটবলারদের নিয়ে যথেষ্ট আশাবাদী থাকতে দেখা যায় তাঁকে।

   

কিন্তু আব্দুল কাদিরীর মতো ফুটবলার চোটের জন্য ছিটকে যাওয়ায় কিছুটা হলেও হতাশ করেছে চেরনিশভকে। তবুও দলের বাকি ফুটবলারদের নিয়ে যথেষ্ট ইতিবাচক মনোভাব পোষণ করলেন মহামেডান কোচ। তবে নর্থইস্ট ইউনাইটেডকে নিয়ে যথেষ্ট সাবধানী তিনি। প্রতিপক্ষ প্রসঙ্গে তিনি‌ বলেন নর্থইস্ট ইউনাইটেড এইবার যেমন ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয়েছে ঠিক তেমন ভাবেই মহামেডান গতবার আইলিগ চ্যাম্পিয়ন হয়েছে। সেজন্য এই নিয়ে খুব একটা তফাৎ দেখছেন না কোচ।

তবে সাংবাদিক বৈঠকে উপস্থিত থেকে তিনি বলেন, ” এবারের আইএসএল মরসুমে দুরন্ত পারফরম্যান্স করলেও জয় দিয়ে শুরু করতে পারেনি মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। আমি সেটা করেই সকল সমর্থকদের খুশি করতে চাই।”