বৃষ্টিতে রেললাইনে বিরাট গর্ত, অল্পের জন্য বাঁচল ছত্তিশগড় এক্সপ্রেস

ফের মর্মান্তিক রেল দুর্ঘটনার হাত থেকে বাঁচল ভারতীয় রেল (Indian Railway)। লাগাতার বৃষ্টিতে রেললাইনের মাটি ফুঁড়ে ছয় ফিট গভীর গর্ত হয়ে যাওয়ায় বিপদের মুখে পড়তে…

Chattishgarh express derailed at hetampur station in madhyapradesh

ফের মর্মান্তিক রেল দুর্ঘটনার হাত থেকে বাঁচল ভারতীয় রেল (Indian Railway)। লাগাতার বৃষ্টিতে রেললাইনের মাটি ফুঁড়ে ছয় ফিট গভীর গর্ত হয়ে যাওয়ায় বিপদের মুখে পড়তে হয় ছত্তিশগড় এক্সপ্রেসকে।  ট্রেনটি পাঞ্জাবের অমৃতসর থেকে মধ্যপ্রদেশের বিলাসপুরের দিকে ১৩০ কিলোমিটার বেগে ছুটে আসছিল। কিন্তু লাগাতার বৃষ্টির কারণে মধ্যপ্রদেশের হেতমপুর ও রাজস্থানের ঢোলপুর স্টেশনের কাছে বসে যায় রেললাইন। বিষয়টি স্বাভাবিকভাবেই নজর এড়িয়ে যায় চালকের। তারপর ক্ষতিগ্রস্ত লাইনের উপর দিয়ে যাওয়ার সময় আচমকাই প্রচণ্ড ঝাঁকি হয় ট্রেনে। তারপর হেলে পড়ে ট্রেনটি। রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে

শাহ রাজি, কিন্তু জয়শঙ্করের আপত্তিতেই রুশ সফর হল না ফিরহাদের

   

যাত্রীদের দাবি, ট্রেনটি এদিন প্রথম দিকে ঠিকঠাক চললেও আচমকা প্রবল ঝাঁকুনি অনুভব হয়। কিছুক্ষণের মধ্যেই থেমে যায় ট্রেন। পরে বাইরে বেরিয়ে দেখি লাইন বসে যাওয়ার কারণে হেলে পড়েছে ট্রেনটি।

রবিবাসরীয় বিকেলে জুনিয়র ডাক্তারদের মিছিলে ফের উত্তাল কলকাতা

যদিও বিষয়টি প্রথমে নজরে আসে এক রেলকর্মীরই। তিনিই মোরেনার স্টেশন মাস্টারকে তড়িঘড়ি পুরো বিষয়টি জানান। এরপর এক মুহূর্ত সময় নষ্ট না করে যোগাযোগ করা হয় এক্সপ্রেসের চালকের সঙ্গে। খবর কানে আসা মাত্রই ব্রেক কষে ট্রেনটিকে থামিয়ে দেন চালক। 

তৃণমূল নেতার জন্মদিন পালন, মুখে কেক মেখে মাথায় ‘বার্থডে ক্যাপ’ পুলিশের

এদিন সকালে বিহারের ওয়াজিরগঞ্জ স্টেশন এবং কোলহানা হল্টের মাঝে রঘুনাথপুরে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। রেললাইন ছেড়ে সোজা মাঠে নেমে যায় রেলের ইঞ্জিন। গতকাল শিলিগুড়ি সংলগ্ন সেবকের কাছে লাইনের মধ্যে নির্মাণ সামগ্রী ফেলে রাখায় অল্পের জন্য বাঁচে ডাউন কামাখ্যা-আনন্দবিহার স্পেশ্যাল এক্সপ্রেস। পরে ওই ঘটনায় জড়িত থাকায় একজনকে গ্রেফতার করে রেলপুলিশ। গত দুমাসে প্রায় সাতটিরও বেশি রেল দুর্ঘটনা ঘটেছে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পর আরও কয়েকটি দুর্ঘটনা ঘটে। যারফলে প্রশ্নের মুখে পড়ে রেল নিরাপত্তা। সংসদে বিরোধীদের প্রশ্নের মুখে পড়তে হয় মোদী সরকারকে।