আমাকে প্রধানমন্ত্রী পদে চেয়েছিল বিরোধীরা, বিস্ফোরক গড়কড়ি

লোকসভা ভোটের আগে নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে তাঁর সম্পর্কের টানাপোড়েন কারও অজানা নয়। মহারাষ্ট্রের নাগপুর কেন্দ্র থেকে নীতীন গড়কড়িকে ভোটে লড়ার টিকিট দিতেও গড়িমসি…

bjp leader nitin gadkadi told opposition wanted to make me prime minister to form government

লোকসভা ভোটের আগে নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে তাঁর সম্পর্কের টানাপোড়েন কারও অজানা নয়। মহারাষ্ট্রের নাগপুর কেন্দ্র থেকে নীতীন গড়কড়িকে ভোটে লড়ার টিকিট দিতেও গড়িমসি করেছিল মোদী-শাহেরা। আর সেই কারণেই ভোটের ফলাফলের পর ইন্ডিয়া জোটের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে গড়কড়ির। তাই ভোট পরবর্তী বিজেপি (BJP) সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায়  সরকার গড়ার সময় যে জটিলতা তৈরি হয় সেইসময় গড়কড়িকে প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল বিরোধীরা।

শনিবার নাগপুরে একটি অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, “বিরোধীদের পক্ষ থেকে আমাকে প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল, বলা হয় আপনি যদি প্রধানমন্ত্রী হোন, তাহলে আপনাকে সমর্থন করব আমরা।” যদিও সেই নেতার নাম বলেননি গড়কড়ি। 

   

 

তিনি বলেন, আমি প্রস্তাব ফিরিয়ে দিয়ে বলেছিলাম, আমার এমন বাসনা নেই। আমি রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘে বড় হয়েছি। সঙ্ঘ এই ধরনের ব্যক্তিগত বাসনা অনুমোদন করে না। তাছাড়া রাজনীতিতে ব্যক্তিগত উচ্চাকাঙ্খা গণতন্ত্রের পরিপন্থী। গডকড়ির দাবি নিয়ে বিরোধী শিবিরের কোনও নেতা মুখ খোলেননি। তবে বহুদিন ধরেই বিজেপির এই নরমপন্থী নেতাকে নিয়ে চর্চা আছে। নাগপুরের সাংসদ গডকড়ি সঙ্ঘের অত্যন্ত ঘনিষ্ঠ। একই সঙ্গে দল ও বিরোধী শিবিরেও জনপ্রিয়। দলের সভাপতি থাকাকালীন বিরোধীদের সঙ্গে সুসম্পর্ক রেখে চলতেন।