হাইভোল্টেজ ম্যাচের নায়ক হরমনপ্রীত! অধিনায়কের জোড়া গোলেই ‘পাক বধ’ ভারতের

অলিম্পিকের পর এবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি। সাফল্য যেন পিছু ছাড়ছে না ভারতীয় হকি দলের। দুদিন আগেই দক্ষিণ কোরিয়াকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করেছিলেন হরমনপ্রীত এন্ড কোম্পানি।…

India Men's Hockey Team Defeats Pakistan 2-1, Finishes League Stage Unbeaten

অলিম্পিকের পর এবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি। সাফল্য যেন পিছু ছাড়ছে না ভারতীয় হকি দলের। দুদিন আগেই দক্ষিণ কোরিয়াকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করেছিলেন হরমনপ্রীত এন্ড কোম্পানি। এবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে (IND vs PAK) হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে টানা পঞ্চম ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড করলো মেন্ ইন ব্লুজ। তবে এদিনও ম্যাচের নায়ক হরমনর্প্রীত সিং। সম্প্রতি ২০০ গোলের গন্ডি পেরিয়েছেন ভারতের অধিনায়ক। এদিন লিগ পর্যায়ের শেষ ‘গুরুত্বপূর্ণ ‘ ম্যাচেও জোড়া গোল করে দেশকে ২-১ গোলে জেতালেন তিনি।

বেশ কিছুদিন আগেই মালয়েশিয়াকে রেকর্ড ৮ গোলের ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছিলেন সুখজিৎরা। এদিন প্রতিবেশীদের বিরুদ্ধে জয়ের পর লিগের সবকটি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড করলেন ভারতীয় হকি তারকারা। তবে এদিন পাকিস্তানের বিপক্ষে ভারতের লড়াইটা খুব একটা ‘সুখকর’ ছিল না। আহমেদ বাটের দলের বিরুদ্ধে এদিন জিততে বেশ বেগ পেতে হয় হরমনর্প্রীত সিংযের দলকে। যদিও এদিন শুরুতেই পিছিয়ে পড়েছিলেন সুখজিৎ-জামানপ্রীতরা। ম্যাচের ৮ মিনিটের মাথায় সার্কেলে বার বার আক্রমণ করে ভারতের ডিফেন্স ভেদ করে ফেলেন পাকিস্তান নাদিম আহমেদ। শুরুতেই এই গোলের পর অনেকটাই পিছু হটে যান ভারতীয় ডিফেন্ডাররা। এদিন প্রথমার্ধে বেশ নড়বড়ে দেখায় ভারতীয় টিমের ডিফেন্সকে।

   

মালয়েশিয়ার পর কোরিয়া! হরমনপ্রীতের জোড়া গোলে ফাইনাল জয়ের স্বপ্ন দেখছে ভারত

প্রথমার্ধে পাকিস্তান ভালো খেললেও ম্যাচের ১২ মিনিটে অধিনায়কচিত গোল করেন হরমনর্প্রীত সিং। তাঁর এই গোলের সুবাদে ম্যাচে ফিরে আসে ভারতীয় দল। এরপর ম্যাচের দ্বিতীয় কোয়ার্টার শুরু হতেই এগিয়ে যায় টিম ইন্ডিয়া। পেনাল্টি কর্নার থেকে ভারতের হয়ে দ্বিতীয গোলটি করেন তিনি। ব্যক্তিগতভাবে এটি ছিল আন্তর্জাতিক ক্ষেত্রে তাঁর ২০৩ নম্বর গোল। তবে এই টুর্নামেন্টের শুরুর দিকে সেভাবে ফর্মে ছিলেন না তিনি। কিন্তু যত সময় গড়িয়েছে, তত নিজের পুরনো ফর্মে ফিরেছেন প্যারিস অলিম্পিকের সর্বোচ্চ গোলদাতা।

প্রসঙ্গত এই জয়ের পর এই মুহূর্তে ১৫ পয়েন্ট নিয়ে লিগশীর্ষে রইল ভারত। অন্যদিকে পাকিস্তান ও দক্ষিণ কোরিয়াও সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। আগামী সোমবার অর্থাৎ সেপ্টেম্বরের ১৬ তারিখ থেকে শুরু হচ্ছে সেমিফাইনাল। এদিন ম্যাচে (IND vs PAK) হরমনর্প্রীতের গোলের পর তাঁকে ঘিরেই ট্রফি জেতার স্বপ্ন দেখছেন ভারতীয়রা।