খাঁচা মুক্ত হোক সিবিআই , কেজরিওয়াল মামলায় কড়া বার্তা সুপ্রিম কোর্টের

অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) মামলায় সিবিআইকে কড়া বার্তা সুপ্রিম কোর্টের। শুক্রবার আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) । দীর্ঘ চার…

Supreme court of india slams CBI over Arvind kejriwal bailcase on friday

অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) মামলায় সিবিআইকে কড়া বার্তা সুপ্রিম কোর্টের। শুক্রবার আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) । দীর্ঘ চার মাস বন্দি থাকার পর এদিন ব্যক্তিগত বন্ডে জামিন পান তিনি। আর এই প্রসঙ্গে সিবিআইকে খাঁচা মুক্ত হওয়ার বার্তা দেয় সুপ্রিম কোর্ট। এদিন কেজরিওয়ালের জামিন প্রসঙ্গে বিচারপতি উজ্জ্বল ভুইঞা বলেন, সিবিআই যেন খাঁচা না হয়, সিবিআই যে খাঁচা মুক্ত, তার প্রমাণ সিবিআইকেই দিতে হবে। সুপ্রিম কোর্টের এই বার্তা সামনে আসায় শোরগোল পড়ে যায় দিল্লির রাজনৈতিক মহলে।

ডাক্তারদের আদালত অবমাননা! কল্যাণ-বিকাশের বাক যুদ্ধ!

   

দেশের বিরোধী দলগুলি সুপ্রিম কোর্টের এই পর্যবেক্ষণকে স্বাগত জানিয়েছেন। কেজরিওয়ালের জামিন প্রসঙ্গে আপ দলের নেতা মণীশ শিসোদিয়া (Manish Sisodia) বলেছেন যে, এটা মিথ্যের বিরুদ্ধে সত্যের জয়।

গত মে মাসে নির্বাচনের সময় আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার করে ইডি। পরে তাঁকে হেফাজতে নেয় সিবিআই। ভোটের সময় তিনি জেলে থাকলে দলীয় প্রচার হবে কীভাবে, সেই যুক্তি দেখিয়ে জামিন পেয়েছিলেন আপ নেতা কেজরিওয়াল কিন্তু ১ জুন শেষদফার ভোটের পর ফের জেলে যেতে হয় তাঁকে। যা নিয়ে কম হয়নি রাজনৈতিক জলঘোলা। বিরোধীদের অভিযোগ ছিল কেন্দ্রের নির্দেশেই অরবিন্দ কেজরিওয়াল সহ অন্যান্য বিরোধী নেতাদের হেনস্থা করে ইডি-সিবিআইয়ের মতো সংস্থাগুলি। অকারণে অনেক ক্ষেত্রেই তাঁদের তলব, গ্রেফতার করে বলে সিবিআইকে কাঠগড়ায় তোলে বিরোধীরা। সেই প্রেক্ষিতেই সুপ্রিম কোর্টের এই পর্যবেক্ষণ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

ভোপালের স্মৃতি উস্কে দিল অম্বরনাথ, গ্যাস লিকে ব্যাপক আতঙ্ক শহরে

লোকসভা নির্বাচনের সময় অন্তর্বর্তীকালীন জামিন পেলেও আজ বেঞ্চের দুই বিচারপতি জামিন মঞ্জুর করল তাঁর। এর আগে ইডির  দায়ের করা মামলা থেকে জামিন পেয়েছেন তিনি।

পলিগ্রাফের পর এবার সঞ্জয়ের নারকো টেস্ট চেয়ে আদালতের দ্বারস্থ সিবিআই

তবে তাঁর জামিনের পর সর্বোচ্চ আদালত (Supreme Court) জানিয়েছে যে মামলার সাক্ষীদের সঙ্গে কোনওভাবেই যোগাযোগ করতে পারবেন না দিল্লির মুখ্যমন্ত্রী। এছাড়া, শুক্রবার তাঁর তিহার জেল থেকে মুক্তি পাবার সম্ভাবনাও রয়েছে।