আরজি কর কাণ্ডে ফের অ্যাকশন মোডে সিবিআই

আরজি করে (RG Kar Case) তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার তদন্তের দায়ভার সিবিআইয়ের কাছে যাওয়ার পরেই এই ঘটনায় সত্যের সন্ধানে নেমে পড়েছে তাঁরা। ঘটনার…

CBI action mode on RG Kar Case

আরজি করে (RG Kar Case) তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার তদন্তের দায়ভার সিবিআইয়ের কাছে যাওয়ার পরেই এই ঘটনায় সত্যের সন্ধানে নেমে পড়েছে তাঁরা। ঘটনার তদন্তভার হাতে পেতেই আরজি করে গিয়ে লাগাতার তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর সেই তদন্ত চালাতে গিয়ে বিভিন্ন তথ্য উঠে আসছে সিবিআইয়ের হাতে।

এবার শুক্রবার অর্থাৎ ১৩ সেপ্টেম্বর ফের আরজি করে চিকিৎসক খুনের ঘটনায় তদন্ত করতে গেল সিবিআই আধিকারিকরা। সিবিআইয়ের যে স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ এই ঘটনার তদন্ত করছে তাঁরাই এদিন হাসপাতালে গেছে। জানা যাচ্ছে, ৯ অগাস্ট আরজি করে চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার রাতে সেখানে ডিউটিতে যারা ছিলেন সেই তালিকা মেলাতে আজ আরজি করে পৌঁছেছে সিবিআই আধিকারিকরা।

   

তবে শুধু তালিকা মেলাতেই নয়, সেইসঙ্গে এই নৃশংস ঘটনার সঙ্গে জড়িত সমস্ত তথ্য যাচাই করতে ও আরও তথ্য সংগ্রহ করতে হাসপাতালে গেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রসঙ্গত, আরজি কর কাণ্ডে তদন্ত এগিয়ে নিয়ে যেতে এর আগে ধৃত সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট করিয়েছিল সিবিআই। এরপর কিছুদিন আগে ধৃত সিভিক ভলেন্টিয়ারের ‘টিথ ইম্প্রেশন’ সংগ্রহ করেছে তাঁরা।

মূলত, নির্যাতিতার শরীরে যে একাধিক আঘাতের চিহ্ন পাওয়া গেছে তা কামড়ের কারণে হয়েছে কিনা সেটা খতিয়ে দেখতেই সঞ্জয়ের এই টেস্ট করানো হয়েছিল। আর তারপর সেই নমুনা তুলে দেওয়া হয়েছে ফরেন্সিকের হাতে। তবে পলিগ্রাফ পরীক্ষায় সন্তুষ্ট না হওয়ায় এবার নারকো পরীক্ষার দিকে এগিয়েছে সিবিআই আধিকারিকরা।

অন্যদিকে এর আগে সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি শেষ হতেই আরজি কর হাসপাতালে তদন্তের জন্য গিয়েছিল সিবিআইয়ের একটি দল। সেখানে জরুরি বিভাগের পাশাপাশি মর্গ, অধ্যক্ষের ঘরেও গিয়েছিলেন তাঁরা। তবে এবার ফের তদন্তের স্বার্থে হাসপাতালে গেল সিবিআই।