মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে নবান্নে পৌঁছলেন আন্দোলনকারীরা

নবান্নে সমঝোতা (Junior Doctors nabanna meeting) করতে নয়, সমাধান করতে যাচ্ছি, বৃহস্পতিবার এই বার্তা দিয়েই নবান্নের পৌঁছলেন আন্দোলনকারীরা। অবশেষে ৩০ জনকে নিয়েই বাসে করেই এদিন…

Rg kar protest juior doctors meet with cm mamata banerjee on thursday

নবান্নে সমঝোতা (Junior Doctors nabanna meeting) করতে নয়, সমাধান করতে যাচ্ছি, বৃহস্পতিবার এই বার্তা দিয়েই নবান্নের পৌঁছলেন আন্দোলনকারীরা। অবশেষে ৩০ জনকে নিয়েই বাসে করেই এদিন বিকেলে রওনা হন জুনিয়ার ডাক্তাররা। বাসটিকে এসকর্ট করে নিয়ে যায় পুলিশের পাইলট ভ্যান। নবান্নের সভামঞ্চে শেষপর্যন্ত ৩০ জনেই বৈঠকে বসবেন বলে নবান্নে সূত্রে জানা গিয়েছে।     

শুভেন্দু জুনিয়র ডাক্তারদের ‘মদ খোর’, ‘গাঁজা খোর’ বলছেন বলে দাবি দেবাংশুর

   

তবে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসলেও নিজেদের পাঁচ দফা দাবিতে অনড় আন্দোলনকারীরা। তাঁদের দাবি স্পষ্ট আরজি কর কাণ্ডে (RG kar Protest) নির্যাতিতার মৃত্যুর দ্রুত তদন্ত, সিপি বিনোদ গোয়েল এবং স্বাস্থ্যসচিব সহ তিন স্বাস্থ্য অধিকর্তার অপসারন ইত্যাদি দাবি মানা না হলে তাঁরা অবস্থান বিক্ষোভে অনড় থাকবে। এদিকে বৈঠকের কারণে নবান্নের সামনেও বাড়ানো হয়েছে নিরাপত্তা। 

আরজি কর কাণ্ডে সিবিআইয়ের নজরে সুদীপ্ত, চলল জেরা-তল্লাশি

নিজেদের অবস্থানে অনড় থেকেই অবশেষে বৃহস্পতিবার আন্দোলনকারীদের সঙ্গে নবান্নে বিকেল ৫ টায় বৈঠকের ডাক দেয় রাজ্যে। আন্দোলনকারীদের বৈঠকের আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠান রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। বিকেল ৫ টায় বৈঠক। বিরোধ মেটাতে বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিরোধ মেটাতে বৈঠকে মমতা, জুনিয়ার ডাক্তারদের সঙ্গে বৈঠকের আমন্ত্রণ রাজ্যের

তবে ওই চিঠিতে ১৫ জন প্রতিনিধি নিয়ে যেতে পারবেন বৈঠকে। এমনটাই জানানো হয়েছে মুখ্যসচিবের তরফে। কিন্তু ৩০ জনের প্রতিনিধি নিয়ে নবান্নে যাচ্ছেন আন্দোলনকারীরা। কিন্তু এদিন ফের সেই দাবি নস্যাৎ করে রাজ্য প্রশাসন। অর্থ্যাৎ রাজ্য আগের অবস্থানেই কার্যত অনড় বলে মনে করা হচ্ছে।
সেই সঙ্গে আন্দোলনকারীদের লাইভ টেলিকাস্টের দাবিও কার্যত উড়িয়ে দেয় রাজ্য। তবে স্বচ্ছতার প্রয়োজনে ভিডিও রেকর্ডিং করার অনুমতি দেওয়া হয় রাজ্যের তরফে।