ইলেকট্রিক টু হুইলার তৈরিতে নবজাগরণ আনছে Ather, সবটা শুনলে চমকে যাবেন!

বৈদ্যুতিক দু’চাকার গাড়ির বাজারে আলোড়ন জাগাতে চলেছে এথার এনার্জি (Ather Energy)। বৈদ্যুতিক স্কুটারের পর এবারে ইলেকট্রিক বাইক বাজারে আনছে তারা। ইতিমধ্যে এর প্রস্তুতিও শুরু হয়ে…

Ather's Electric Two Wheeler

বৈদ্যুতিক দু’চাকার গাড়ির বাজারে আলোড়ন জাগাতে চলেছে এথার এনার্জি (Ather Energy)। বৈদ্যুতিক স্কুটারের পর এবারে ইলেকট্রিক বাইক বাজারে আনছে তারা। ইতিমধ্যে এর প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। কী শুনবেন? ভবিষ্যতের জন্য দুটি নতুন প্ল্যাটফর্ম তৈরিতে হাত লাগিয়েছে সংস্থা। এগুলি হচ্ছে EL ও Zenith। এই প্ল্যাটফর্মের উপর নির্ভর করেই অদূর ভবিষ্যতে টু হুইলার বাজারে আনা হবে। EL-এর উপর ভিত্তি করে ইলেকট্রিক স্কুটার, যেখানে Zenith-কে ব্যবহার করে প্রস্তুত হবে ইলেকট্রিক মোটরসাইকেল।

জানা গিয়েছে, EL প্ল্যাটফর্মটির নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। এটি সস্তার মডেল তৈরিতে ব্যবহৃত হবে। আবার বিভিন্ন প্রকার স্কুটার তৈরি করা যাবে এতে। এর সঙ্গে নতুন পাওয়ারট্রেন, চ্যাসিস ও ইলেকট্রনিক্স আনা হবে বলেও জানিয়েছে কোম্পানি। বর্তমান 450 প্ল্যাটফর্মের থেকেও এটি অধিক আকর্ষণীয় হবে।

   

এদিকে কয়েক মাস আগে একটি ম্যাক্সি স্কুটির পেটেন্ট সামনে এনেছিল সংস্থা। তাই এটি যদি বাজারে আনা হয়, সেক্ষেত্রে বিশেষ অবাক হওয়ার মত কোন কারণ থাকবে না। অন্যদিকে, Zenith প্ল্যাটফর্মটি ইলেকট্রিক মোটরসাইকেল প্রস্তুত করতে ব্যবহৃত হবে। 

স্যামসাং আনছে নতুন 5G ফোন, পেছনের টেক্সচার মুগ্ধ করবে!

এথারের (Ather Energy) লক্ষ্য ১২৫-৩০০ সিসির সমতুল্য মডেল বাজারে নিয়ে আসা।বেশ কিছু বছর আগে সংস্থার সিইও তরুণ মেহতা ২০০ সিসির ব্যাটারি বিকীর প্রতি নিজেদের আগ্রহের কথা জানিয়েছিলেন। এখন রিপোর্টের দাবি, সংস্থা ৩০০ সিসি মডেল আনবে। তাই সেদিকে যে বহু ক্রেতার চোখ থাকবে, তা আর বলার অপেক্ষা রাখে না। এদিকে সংস্থা একটি নতুন লিথিয়াম-আয়রন ফসফেট বা এলপিএফ ব্যাটারি প্ল্যাটফর্ম বিকাশের কাজ চালাচ্ছে বলে জানা গিয়েছে।