সাতসকালে এবার সন্দীপ ঘোষের চিনার পার্কের বাড়িতে হানা ED-র, চমকে গেল শহর

ফের সকাল সকাল শহরজুড়ে তল্লাশি অভিযানে নামল ইডি (ED)। এমনিতে আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় তপ্ত সমগ্র দেশ।…

ফের সকাল সকাল শহরজুড়ে তল্লাশি অভিযানে নামল ইডি (ED)। এমনিতে আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় তপ্ত সমগ্র দেশ। তারই মাঝে আরজি কর হাসপাতালে উঠে এসেছে ব্যাপক দুর্নীতির অভিযোগ। আর এই অভিযোগের তির সরাসরি রয়েছে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ (Sandip Ghosh)-এর ওপর। এহেন অবস্থায় আজ বৃহস্পতিবার সকাল সকাল সন্দীপ ঘোষের অন্য একটি বাড়িতে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

জানা গিয়েছে, কলকাতার চিনার পার্কে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে পৌঁছল ইডির একটি দল। তল্লাশিও শুরু হয়ে গিয়েছে বলে খবর। ইডি সূত্রে খবর, কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের স্ত্রী বাংলার অনুমোদন ছাড়াই কেনা দুটি স্থাবর সম্পত্তির মালিক। প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের তদন্তে সিবিআই এবং ইডির তরফে প্রতিদিনই নতুন নতুন তথ্য উঠে আসছে।

   

ইডি জানিয়েছে, তদন্তে নেমে সন্দীপ ঘোষের বাড়ির সম্পত্তি সংক্রান্ত বেশ কিছু নথি পাওয়া গিয়েছে। সন্দীপ ঘোষের স্ত্রী সঙ্গীতা ঘোষেরও দুটি ফ্ল্যাট এবং একটি ফার্মহাউস রয়েছে। বাংলা সরকারের যথাযথ অনুমোদন ছাড়াই এসব স্থাবর সম্পত্তি ক্রয় করা হয়। শুধু তাই নয়, তল্লাশি চালাতে গিয়ে খোঁজ মিলেছে, সন্দীপ ঘোষের কোটি কোটি টাকার সম্পত্তি রয়েছে।

ইডি সূত্রে খবর, কলকাতায় একটা, দুটো নয়, তিনটে বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে তাঁর। এছাড়া মুর্শিদাবাদে তাঁর একটি ফ্ল্যাটও রয়েছে। অন্যদিকে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ধর্ষণ খুনের ঘটনায় স্বাস্থ্যভবনে বিক্ষোভ অব্যাহত রয়েছে জুনিয়র ডাক্তারদের।

৯ সেপ্টেম্বর, সুপ্রিম কোর্ট ডাক্তারদের ১০ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে কাজে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছিল। আদালতের তরফে জানানো হয়, আন্দোলনকারীদের বিরুদ্ধে কোনও কড়া ব্যবস্থা নেওয়া হবে না। তবে শীর্ষ আদালত সতর্ক করে দিয়েছিল যে যদি ক্রমাগত কাজ থেকে বিরত থাকা অব্যাহত থাকে তবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া যেতে পারে।