আইএসএল প্রসঙ্গে কী বললেন চেরনিশভ? জানুন

কিছুদিন পরেই আইএসএল খেলতে নামবে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। কিশোরভারতী স্টেডিয়ামে তাঁদের লড়াই করতে হবে শক্তিশালী নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে। নয়া সিজনে শক্তিশালী মোহনবাগান সুপার…

Andrey Chernyshov Mohammedan SC

কিছুদিন পরেই আইএসএল খেলতে নামবে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। কিশোরভারতী স্টেডিয়ামে তাঁদের লড়াই করতে হবে শক্তিশালী নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে। নয়া সিজনে শক্তিশালী মোহনবাগান সুপার জায়ান্টকে পরাজিত করে ডুরান্ড কাপ জয় করেছে পেদ্রো বেনালির ছেলেরা। যা নিঃসন্দেহে চমকে দিয়েছে সকলকে। এই পরিস্থিতিতে বাড়তি আত্মবিশ্বাস নিয়েই আইএসএল শুরু করার লক্ষ্য থাকবে জন আব্রাহামের ফুটবল ক্লাবের।  অন্যদিকে, প্রথমবার আইএসএল খেলতে চলেছে মহামেডান স্পোর্টিং ক্লাব।

শেষ মরসুমে আইলিগ জয় করেছিল সাদা-কালো ব্রিগেড। সেই সুবাদে এবার প্রথম ডিভিশন লিগে খেলার সুযোগ পেয়েছে ময়দানের এই তৃতীয় প্রধান। তবে এই টুর্নামেন্ট শুরু করার আগে গত কয়েকদিনে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলেছে রেড রোডের এই ফুটবল ক্লাব। যেখানে প্রথম ম্যাচে ভবানীপুর ফুটবল ক্লাবের বিপক্ষে অমীমাংসিত ফলাফলে শেষ করতে হলেও পরবর্তীতে শক্তিশালী কেরালা ব্লাস্টার্সের কাছে পরাজিত হতে হয়েছে দুই গোলের ব্যবধানে। যা কিছুটা হলেও হতাশ করেছে সমর্থকদের।

   

আসন্ন আইএসএল যে কতটা কঠিন হতে চলেছে সেটা হয়তো ভালো মতোই বুঝতে পারছেন আন্দ্রে চেরনিশভ। বুধবার অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ” দলের ছেলেরা যথেষ্ট সক্রিয়তার সাথে প্রস্তুতি নিচ্ছে। আমরা আমাদের পরিকল্পনা মতো দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছি। সকলেই যথেষ্ট কঠোর পরিশ্রম করছে‌। আইএসএল ম্যাচের জন্য নিজেদের সেরাটা দিতে চাইছে।”

পাশাপাশি তিনি আরও বলেন, “আমি এখন বুঝতে পারছি আইলিগ ও আইএসএলের মধ্যে ঠিক কতটা তফাৎ রয়েছে। কেরালা ব্লাস্টার্স যথেষ্ট শক্তিশালী দল। একাধিক হাইপ্রোফাইল ফুটবলার ওদের দলে রয়েছে। তবে আমাদের ও নিজেদের তৈরি করতে হবে।” সেইসাথে কাদিরী প্রসঙ্গে জিগ্যেস করা হলে তিনি বলেন, ” সে যথেষ্ট ভালো ফুটবলার। যথেষ্ট প্রতিভাবান। তবে চোটের সমস্যার জন্য আমরা‌ তাঁকে পাবো না। কিন্তু অন্যান্য ফুটবলারদের দিকে ও নজর থাকবে যারা সেই পজিশনে এসে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবে।”