পাল্টা ইমেলে চার দফার শর্ত, মানলেই বৈঠক!

এবার পাল্টা স্বাস্থ্যদপ্তরে ইমেল পাঠালেন জুনিয়র ডাক্তাররা। রাখলেন চারটি শর্ত। প্রথম শর্ত – ১২-১৫ জন নয় জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিদলে থাকবে ৩০ জন। দ্বিতীয় দাবি হল…

এবার পাল্টা স্বাস্থ্যদপ্তরে ইমেল পাঠালেন জুনিয়র ডাক্তাররা। রাখলেন চারটি শর্ত। প্রথম শর্ত – ১২-১৫ জন নয় জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিদলে থাকবে ৩০ জন। দ্বিতীয় দাবি হল – পুরো বৈঠকটির লাইভ সম্প্রচার করতে হবে। তৃতীয় দাবিতে বলা হয়েছে যে আন্দোলনকারীদের পক্ষ থেকে যে ৫ দফা দাবি করা হয়েছিল, তার উপরেও আলোচনা করতে হবে। সর্বশেষ অর্থাৎ চতুর্থ দাবিতে বলা হয়েছে যে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই পুরো বৈঠকটি সম্পূর্ণ করতে হবে।

গতকাল অর্থাৎ ১১ সেপ্টেম্বর নবান্নের তরফে ইমেল পাঠানো হয়েছিল জুনিয়র ডাক্তারদের। সেই ইমেলে লেখা হয়েছিল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের জন্য জুনিয়র ডাক্তারদের ৫ জনের প্রতিনিধি দলকে পাঠানো হোক। কিন্তু সেই ইমেলটিকে অপমানজনক বলে মনে হয়েছে তাদের। তার আগে ১১ সেপ্টেম্বর সকালেই স্বাস্থ্যভবন সাফাই অভিযানে ঝাঁটা হাতে ব্রতী হয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। তাঁরা শান্তিপূর্ণ আন্দোলনের জন্য অবস্থান বিক্ষোভে বসলে ইমেল পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

   

শ্রীঘরেই বাস ‘গুণধর’ সন্দীপের, প্রেসিডেন্সিতেই সারলেন ব্রেকফাস্ট!

তারপর আজ ভোর ৩.৫০ মিনিটে ইমেল পাঠায় জুনিয়র ডাক্তারদের দল। সেখানেও তারা একাধিক দাবির উল্লেখ করেছিলেন। তবে এখনও তাদের আন্দোলনের ২৭ ঘন্টা পেরিয়ে গেছে। সুরাহা হয়নি কিছুই। সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করেই কর্মবিরতির আন্দোলনে অনড় রয়েছেন হবু ডাক্তাররা।

এই আবহে আবার তৃণমূল নেতা চন্দন মুখোপাধ্যায় জুনিয়র ডাক্তারদের দেশসদ্রোহী বলেছেন। কারণ তারা দেশের সর্বোচ্চ আদালতের আদেশ মানেননি। ফলে ক্রমশই জটিল হচ্ছে পরিস্থিতি। বিচারের ক্যালেন্ডারের পাতায় যুক্ত হচ্ছে একটা করে দিন। শহরের হাওয়া বলছে উৎসবে বোধহয় ফিরছে না ‘তিলোত্তমা’-র গোটা পরিবার।