চার জুনিয়র ডাক্তারদের সিজিওতে তলব!

আরজি কর কাণ্ডে এখনও পর্যন্ত অভিযুক্ত সঞ্জয় রায়কেই গ্রেফতার করা হয়েছে। ঘটনার বেশ কিছুদিন পরই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে দায়ভার তুলে দেয় রাজ্য। আর্থিক কেলেঙ্কারীতে…

আরজি কর কাণ্ডে এখনও পর্যন্ত অভিযুক্ত সঞ্জয় রায়কেই গ্রেফতার করা হয়েছে। ঘটনার বেশ কিছুদিন পরই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে দায়ভার তুলে দেয় রাজ্য। আর্থিক কেলেঙ্কারীতে গ্রেফতার করা হয়েছে সন্দীপ ঘোষকে। কিন্তু ন্যায়বিচার পায়নি তিলোত্তমা। এই মুহূর্তে খুন ও ধর্ষণের মামলার অগ্রগতির বিষয়ে কাজ করছে সিবিআই।

এই তদন্তের স্বার্থে আজ অর্থাৎ ১১ সেপ্টেম্বর সিজিও কমপ্লেক্সে ডাকা হয়েছে ৪ জন জুনিয়র ডাক্তারদের। নির্ধারিত সময়ের মধ্যেই সিবিআই-এর কলকাতার দপ্তরে পৌঁছেও গেছেন তারা। আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ঘটনায় বিস্তারিত তদন্তের স্বার্থেই ডাকা হয়েছে তাদের। এখনও সেখানেই রয়েছেন তারা।

   

আরজি কর কাণ্ডের শুরুর দিন থেকেই অভয়ার পাশে থেকে তার ন্যায়বিচারের জন্য প্রতিবাদ করে চলেছে জুনিয়র ডাক্তাররা। এখনও জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি চলছে। তাদের ৫ দফার দাবি না মানলে কিছুতেই কাজে ফিরবেন না তারা।

অন্যদিকে, সুপ্রিম কোর্টের তরফে জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার বিষয়ে নির্দেশিকা জারি করা হয়েছে। ৯ সেপ্টেম্বর স্বাস্থ্যভবন সাফাই অভিযানে নেমেছিলেন তারা। আজও সেই বৈঠকে তারা অনড়। ঘটনাস্থলে অগ্নিমিত্রা পাল গেলে তাকে ‘গো-ব্যাক’ স্লোগান দেওয়া হয়েছে।