গিল সরতেই খুলল কপাল! ২ বছর টিম ইন্ডিয়ার বাইরে থাকা ক্রিকেটার হলেন অধিনায়ক

টিম ইন্ডিয়ার একাধিক সিনিয়র ক্রিকেটার দীর্ঘদিন ধরে জাতীয় দলে জায়গা করে নিতে পারেননি। অজিত আগরকর প্রধান নির্বাচক হওয়ার পর অনেক তরুণ খেলোয়াড় টিম ইন্ডিয়ার হয়ে…

Mayank Agarwal become India A team captain for Duleep trophy 2024

টিম ইন্ডিয়ার একাধিক সিনিয়র ক্রিকেটার দীর্ঘদিন ধরে জাতীয় দলে জায়গা করে নিতে পারেননি। অজিত আগরকর প্রধান নির্বাচক হওয়ার পর অনেক তরুণ খেলোয়াড় টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পেয়েছেন, ডাক পেয়েছেন জাতীয় শিবিরে। এদিকে প্রায় ২ বছর ধরে দলে ফেরার অপেক্ষায় রয়েছেন অভিজ্ঞ এক ব্যাটসম্যান (Mayank Agarwal)। অপেক্ষায় থাকা সেই ব্যাটার এখন বড় দায়িত্ব পেয়েছেন। হয়ে গিয়েছেন অধিনায়ক।

Mohun Bagan SG: বিপাকে রঞ্জিত! ‘আনোয়ার’ বিতর্কে এবার কড়া পদক্ষেপ মোহনবাগানের

   

দলীপ ট্রফিতে (Duleep Trophy 2024) ভারত ‘এ’ (India A) দলের হয়ে খেলছেন টিম ইন্ডিয়ার হয়ে খেলা মায়াঙ্ক আগরওয়াল। সেই দলের অধিনায়ক বেছে নেওয়া হয়েছিল শুভমান গিলকে। তবে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য গিলকে সুযোগ দিতে হবে জাতীয় শিবিরে। যে কারণে গিলের অনুপস্থিতিতে মায়াঙ্ক আগরওয়ালকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

শুভমান গিলের অধিনায়কত্বে ভারত ‘এ’ দলকে ভারত ‘বি’র বিরুদ্ধে ৭৬ রানে হারতে হয়েছিল। মায়াঙ্ক আগরওয়ালকে অধিনায়ক করার পর দল তাঁর নেতৃত্বে জয়ের ব্যাপারে প্রত্যাশা করবে। ভারত ‘এ’ তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে আগামী ১২ সেপ্টেম্বর ভারত ‘ডি’-এর বিরুদ্ধে। ম্যাচটি হবে অনন্তপুরের রুরাল ডেভেলপমেন্ট ট্রাস্ট স্টেডিয়ামে। জাতীয় দলে ফায়ার আসার জন্য আগারওয়ালকে অধিনায়কত্বের সঙ্গে ব্যাটিংয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে। কারণ, প্রথম ম্যাচে মাত্র ৩৬ ও ৩ রান করতে পেরেছিলেন তিনি।

টিম ইন্ডিয়ায় ফেরার জন্য পুরো মাত্রায় চেষ্টা চালাবেন মায়াঙ্ক আগরওয়াল। কারণ, ২০২২ সাল থেকে তিনি ভারতীয় দলের অংশ নন। দলীপ ট্রফিতে ভাল পারফর্ম করলে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তাঁকে সুযোগ দিতে পারেন নির্বাচকরা। টেস্টে মায়াঙ্কের গড় ৪১.৩৩ রান। ২১ ম্যাচের ৩৬ ইনিংসে ১,৪৮৮ রান করেছেন তিনি। এই সময়ে তিনি ৪টি সেঞ্চুরি ও ৬টি হাফসেঞ্চুরি করেছিলেন।

ফিরিয়ে দিয়েছিলেন IPL অফার, এখন দিন কাটছে সাধারণ চাকরি করে

ভারত ‘এ’ দল:

মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), রিয়ান পরাগ, তিলক ভার্মা, শিবম দুবে, তানুশ কোটিয়ান, প্রসিদ্ধ কৃষ্ণ, খলিল আহমেদ, আবেশ খান, কুমার কুশাগ্র, শাশ্বত রাওয়াত, প্রথম সিং, অক্ষয় ওয়াদকর, এসকে রশিদ, শামস মুলানি, আকিব খান।