মজাড়ু তেমজেনের পিছনে মুম্বই পুলিশ! নাগা বিজেপির অভ্যন্তরে ভূমিকম্প

বিনিয়োগ বিতর্কে (Temjen Along) তেমজেন অ্যালং-এর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। নাগাল্যান্ডের (Nagaland) ক্যাবিনেট মন্ত্রী তেমজেন ইমনা আলংয়ের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত শুরু। বিপদে পড়েছেন…

বিনিয়োগ বিতর্কে (Temjen Along) তেমজেন অ্যালং-এর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। নাগাল্যান্ডের (Nagaland) ক্যাবিনেট মন্ত্রী তেমজেন ইমনা আলংয়ের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত শুরু। বিপদে পড়েছেন মোদী-শাহর বিশেষ ঘনিষ্ট নাগাল্যান্ডের মন্ত্রী ও রাজ্য বিজেপি সভাপতি তেমজেন। সামাজিক মাধ্যমে তিনি একজন মজার ব্যক্তি হিসেবে সুপরিচিত। তাঁর পিছনে পুলিশ!

মুম্বইয়ের কোম্পানি হ্যাজেল মার্কেন্টাইল লিমিটেডের দায়ের করা একটি পিটিশনের শুনানির সময় বিচারপতি রেবতী মোহিত ডেরে এবং পৃথ্বীরাজ চৌহানের সমন্বয়ে গঠিত বেঞ্চের আদালতের আদেশের পরে তদন্তে নেমেছে মুম্বই পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখা।

   

তেমজেনের বিরুদ্ধে তদন্ত শুরুর পর নাগাল্যান্ড প্রদেশ বিজেপিতে ভূমিকম্প! খোদ তেমজেন বিমর্ষ বলে জানা যাচ্ছে। তাঁর বিরুদ্ধে অভিযোগকারী সংস্থা হ্যাজেল মার্কেন্টাইল লিমিটেড। সংস্থাটি জানায়, 2015 থেকে 2018 সালের মধ্যে নাগাল্যান্ডে বিনিয়োগ করার জন্য কোম্পানির কাছে এসেছিলেন তেমজেন। সেই বছর একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছিল। এরপর কোম্পানিটি প্রায় 125 কোটি টাকা বিনিয়োগ করেছিল। এতে চাল ও চিনি সরবরাহের জন্য নির্মাণ চুক্তি এবং চুক্তিও অন্তর্ভুক্ত ছিল।

কোম্পানির অভিযোগ যে সমস্ত সরবরাহ প্রতিশ্রুতি পূরণ এবং চালান উত্থাপন করার পরে, তেমজেন তাদের প্রতিনিধিদের সাথে যোগাযোগ এড়াতে শুরু করেন। নাগাল্যান্ড মন্ত্রীর কাছ থেকে কোনও প্রতিক্রিয়া না পাওয়ার পরে অভিযোগ দায়ের করা হয়।

জানা গেছে, ক্যাবিনেট মন্ত্রী হিসাবে তেমন আলং-এর মর্যাদার কারণে, এসটিএফ ডেপুটি কমিশনার অফ পুলিশ সংগ্রামসিংহ নিশানদার অভিযোগটি নাগাল্যান্ড লোকায়ুক্তের কাছে পাঠিয়েছিলেন। এরপর প্রাথমিক তদন্ত শুরু করেছে।