মঙ্গলে স্বাস্থ্য ভবনের ‘জঙ্গল’ সাফাই অভিযানে এগিয়ে চলেছেন হবু চিকিৎসকরা

আরজি কর কাণ্ডে (RG Kar Case) সুপ্রিম-নির্দেশ উপেক্ষা করে করুনাময়ী থেকে ধীরে ধীরে মিছিল করে এগিয়ে চলেছেন জুনিয়ার চিকিৎসকরা (Junior Doctors)। রাজ্য সরকারকে হুঁশিয়ারি জানিয়ে…

Junior-Doctors'-Rally

আরজি কর কাণ্ডে (RG Kar Case) সুপ্রিম-নির্দেশ উপেক্ষা করে করুনাময়ী থেকে ধীরে ধীরে মিছিল করে এগিয়ে চলেছেন জুনিয়ার চিকিৎসকরা (Junior Doctors)। রাজ্য সরকারকে হুঁশিয়ারি জানিয়ে স্লোগানের সঙ্গে ‘স্বাস্থ্যভবন সাফাই অভিযানে’ মুখর হয়েছেন তাঁরা। “জাস্টিস ফর আরজি কর” ও “উই ওয়ান্ট জাস্টিস” – এই ধ্বনি মুখরিত হচ্ছে। করুণাময়ী থেকে শুরু করে সেক্টর ফাইভ হয়ে স্বাস্থ্য ভবনে পৌঁছাবে মিছিল।

এদিকে জুনিয়ার ডাক্তারদের আটকাতে অত্যন্ত কড়া পুলিশি প্রহরা চলছে। যানবাহন চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। বন্ধ রয়েছে ভবনের দুটি গেটই। সামনের দুটি লেনে গার্ড বসানোর কাজ প্রায় শেষ করে ফেলেছে পুলিশ বাহিনী। সূত্রের খবর, প্রায় ১০০ মিটার এবং ১০ মিটার দূরত্বে দুটি গেট বসানো হয়েছে। এগিয়ে আনা হয়েছে ব্যারিকেড। 

   

উল্লেখ্য, আজ চিকিৎসকরা তাদের পাঁচটি দাবিতে অনড়। সেগুলি হল – ১. দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, ২. স্বাস্থ্যসচিব-স্বাস্থ্য অর্ধিকর্তা ও স্বাস্থ্য-শিক্ষা অর্ধিকর্তার পদত্যাগ, ৩. সিপি বিনীত গোয়েলের পদত্যাগ, ৪. স্বাস্থ্যকর্মীদের সঠিক নিরাপত্তা, এবং ৫. ‘থ্রেট কালচার’-বন্ধ করতে হবে।

RG Kar Case: ‘মূর্খের স্বর্গে বাস…অন্ধ রাজনৈতিক বিরোধিতা’, কাদের উদ্দেশ্যে বললেন দেবাংশু?

আন্দোলনকারীদের সাফ কথা, “স্বাস্থ্যদপ্তরে যে ঘুঘুর বাসা তৈরি হয়েছে, তা অবিলম্বে ভাঙতেই হবে।” তাঁদের দাবি যদি মানা না হয়, লালবাজার অভিযানের মতো স্বাস্থ্যভবনের সামনেই বসে পরবেন বলে হুমকি দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। এদিকে সোমবারের আরজি করের (RG Kar Case) শুনানিতে আজ অর্থাৎ মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে জুনিয়ার চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম নির্দেশকে পাল্টা জানিয়ে স্বাস্থ্য ভবন অভিযানে ডাক্তারদের সঙ্গে পা মিলিয়েছেন সাধারণ মানুষও।