অবসরের পরেও ফুটবলের সঙ্গে থাকার সিদ্ধান্ত শিল্টনের

কিছু দিন আগেই পেশাদার ফুটবল কেরিয়ার থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন শিল্টন পাল (Shilton Paul)। পেশাদার ফুটবলার হাসিবে খেলেছেন শেষ ম্যাচ। অবসর নিলেও ফুটবলের সঙ্গে…

Shilton Paul Chooses to Stay Connected with Football Even After Retirement

কিছু দিন আগেই পেশাদার ফুটবল কেরিয়ার থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন শিল্টন পাল (Shilton Paul)। পেশাদার ফুটবলার হাসিবে খেলেছেন শেষ ম্যাচ। অবসর নিলেও ফুটবলের সঙ্গে থাকার কথা জানিয়েছেন শিল্টন পাল।

সোমবার সন্ধ্যায় কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবে উপস্থিত ছিলেন শিল্টন পাল। অবসর নেওয়ার পর এটাই ছিল তাঁর প্রথম সাংবাদিক সম্মেলন। শিল্টন কী বলেন সেটা শোনার জন্য উৎসাহী ছিলেন সকলে। সদ্য প্রাক্তন গোলরক্ষক বলেছেন, “খেলা ছেড়ে দিলেও আমি ফুটবলের সঙ্গেই থাকব। এখনই কোচ না হলেও আমি মাঠের সঙ্গে জড়িয়ে থাকতে চাই। যখনই ডাকবেন, আমাকে পাবেন।”

   

সাংবাদিক সম্মেলনে শিল্টনের সঙ্গে উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী সায়ানা মন্ডল। তিনি জানিয়েছেন, “আমি ওকে আরও দু’বছর খেলতে বলেছিলাম। আমার কথা শুনল না। তবে, খেলার পাশাপাশি ব্যবসার ক্ষেত্রেও ও একই রকম সিরিয়াস।”

শিল্টন পাল ১৪ বছর খেলেছিলেন মোহনবাগানের হয়ে, আড়াইশোর বেশি ম্যাচ। ক্লাব বহু ম্যাচের জয়ের নায়ক তিনি। মোহনবাগান সমর্থকদের প্ৰিয় ‘বাজপাখি’ ছিলেন। ২০০৬-২০২০, মোহনবাগানের গোলকিপার ছিলেন শিল্টন। মোহনবাগান ছাড়াও ভারতের একাধিক ক্লাবের গোল দূর্গ রক্ষা করেছেন। খেলেছেন ইন্ডিয়ান সুপার লিগ।

কলকাতা ফুটবল লিগ ২০২৪-এ শিল্টন খেলেছেন রেইনবো এফসির হয়ে। রেইনবো এফসি তাঁর পেশাদার ফুটবল কেরিয়ারের শেষ ম্যাচ। কেরিয়ারের শেষ ম্যাচে জয়। জর্জ টেলিগ্রাফকে ২-০ গোলে হারিয়ে মাঠ ছেড়েছে শিল্টনের রেইনবো এসি। কেরিয়ারের অন্তিম ম্যাচে ক্লিনশিট। শিল্টন কি একটু তাড়াতাড়ি অবসর নিয়ে ফেললেন? এখন তাঁর বয়স ৩৬। আগের মতোই ছিপছিপে চেহারা। মেদ জমতে দেননি শরীরে। বয়সের প্রমাণ দিচ্ছে গালের কাঁচাপাকা দাঁড়ি। দলের প্রয়োজনে এখনও শরীর শূন্যে ছুঁড়ে দিয়ে তেকাঠি আগালাতে দ্বিধা করেন না। এবারের কলকাতা ফুটবল লিগে রেইনবোর হয়ে খেলেছেন বেশ কিছু ম্যাচ।