পশ্চিমবঙ্গ বাংলাদেশ হবে না’, কড়া বার্তা মমতার!

সোমবার সাংবাদিক বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আরজি কর কাণ্ডের (RG Kar Case) প্রসঙ্গ টেনেই বাংলাদেশ সম্পর্কে কথা বললেন তিনি। নবান্নের (Nabanna) প্রশাসনিক…

সোমবার সাংবাদিক বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আরজি কর কাণ্ডের (RG Kar Case) প্রসঙ্গ টেনেই বাংলাদেশ সম্পর্কে কথা বললেন তিনি। নবান্নের (Nabanna) প্রশাসনিক বৈঠকে তিনি কড়া বার্তা দেন যে এই রাজ্যে বাংলাদেশের (Bangladesh) মতো পরিস্থিতির সৃষ্টি হবে না। তিনি সাফ জানিয়ে দেন, “গোটা বিশ্বে বাংলার নামে বদনাম করা হচ্ছে। একটি হোয়াটসঅ্যাপ গ্রূপের মাধ্যমেই এই কাজ করা হচ্ছে। এখান থেকে অনেকে পড়াশোনা করে, খেয়েদেয়ে, মানুষ হয়ে বাইরে গিয়ে একতরফা কথা শুনে বাংলার বদনাম করছেন।” তিনি আরও বলেছেন যে, “বাংলাদেশ এবং ভারত দু’টি আলাদা রাষ্ট্র। আমরা বাংলাদেশকে সম্মান করি। তাদের ভাষাকে সম্মান করি। এখানে বাংলাদেশ হবে না।”

সম্প্রতি বিজেপি (BJP) শাসিত হরিয়ানায় বাংলার এক শ্রমিককে পিটিয়ে খুন করা হয়েছে। এই একই ঘটনা ঘটেছে রাজস্থানে। অনেকে মনে করছেন বাংলাদেশে যেহেতু সংখ্যালঘু সম্প্রদায়ের উপর আক্রমণ করা হয়েছে তাই এই দেশেও বিজেপি শাসিত রাজ্যগুলিতে এই ধরণের ঘটনা ঘটছে।

   

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলাদেশে ছাত্র সমাজের আন্দোলনের জেরে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়তে হয়েছিল শেখ হাসিনাকে (Sheikh Hasina)। সূত্রের খবর, বর্তমানে ভারতেই আশ্রয় নিয়েছেন তিনি।