‘সুপ্রিম’ শুনানির দিনেই শহরে উর্ধমুখী সোনার দাম, কলকাতায় রুপোর দাম কত?

আজ সোমবার অর্থাৎ সপ্তাহের প্রথম দিন। সপ্তাহের শুরুতে নতুন করে জারি করা হল সোনা ও রুপোর দাম (Gold Silver Price)। যত সময় এগোচ্ছে সোনা কিংবা…

আজ সোমবার অর্থাৎ সপ্তাহের প্রথম দিন। সপ্তাহের শুরুতে নতুন করে জারি করা হল সোনা ও রুপোর দাম (Gold Silver Price)। যত সময় এগোচ্ছে সোনা কিংবা রুপো, দুইই যেন মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। বিশেষ করে এখন, যখন সোনা কেনা মধ্যবিত্তদের পক্ষে অসম্ভব হয়ে পড়ছে। এই দিনে কি সোনা বা রুপোর দাম (Gold Silver Price) বাড়ল না কমল? এই প্রশ্ন সকলের মধ্যেই জাগছে। আসুন জেনে নেওয়া যাক।

সামনেই আসছে বাঙালির বড় উৎসব, দূর্গা পুজো। আপনিও কি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? তাহলে দোকানে যাওয়ার আগে জেনে নিন রেট। আজ মধ্যবিত্তের জন্য রয়েছে দুঃসংবাদ। কলকাতায় আজ কিছুটা বেড়েছে সোনার দাম। আপনি যদি কলকাতার বাসিন্দা হয়ে থাকেন তাহলে জেনে নিন রেট।

   

শুক্রবার কলকাতা শহরে (Kolkata) বেশ কিছুটা বেড়েছে সোনার দাম (Gold Price Hike)। আজ শহর কলকাতায় ২২ ক্যারেট ১০ গ্রাম সোনা ৫১ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬৫,৮৮৯ টাকায়। অন্যদিকে ২৪ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম ৫৬ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭১,৯৩১ টাকায়। এবার আসা যাক ১৮ ক্যারেটের কথায়। আজ শহরে ১৮ ক্যারেট ১০ গ্রাম সোনা বিক্রি হচ্ছে ৫৪,৬৬০ টাকায়। ১৮ ক্যারেট সোনার দামে আজ কোনও পরিবর্তন লক্ষ্য করা যায়নি।

একের পর এক Ninja-তে ডিসকাউন্ট, পুজোর আগে বিক্রি বাড়াতে Kawasaki-র দাওয়াই

দেখা যাচ্ছে যে আজ চারটি মহানগরেই বেড়েছে সোনার দাম। দিল্লিতে (Delhi) আজ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭১,৯৩১ টাকা, এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৫,৮৮৯ টাকা । চেন্নাইতে (Chennai) আজ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭১,৯৩১ টাকা এবং ২২ ক্যারেটে সোনার দাম ৬৫,৮৮৯ টাকা । মুম্বইতে (Mumbai) আজ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭১,৯৩১ টাকা এবং ২২ ক্যারেটে সোনার দাম ৬৫,৮৮৯টাকা। চারটি মহানগরেই ২৪ ক্যারেট সোনার দাম গতকালের তুলনায় বেড়েছে ৫৬ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ৫১ টাকা।

তবে আজ আপনি যদি রুপো (Silver Price) কিনবেন ভাবছেন তাহলে জেনে রাখুন, আজ কিছুটা বেড়েছে রুপোর দামও। আজ ১০ গ্রাম রুপোর দাম ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮৫০ টাকায়।

সোনা ও রৌপ্যের দাম প্রধান জুয়েলার্সের ইনপুট, সোনার বৈশ্বিক চাহিদা, মুদ্রার ওঠানামা, সুদের হার এবং সরকারী নীতি সহ বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হয়। বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং অন্যান্য মুদ্রার বিপরীতে মার্কিন ডলারের শক্তির মতো আন্তর্জাতিক দিকগুলিও ভারতীয় বাজারে সোনার হারকে প্রভাবিত করে