Triumph Speed 400-র সস্তার ভ্যারিয়েন্ট এমাসেই লঞ্চ করবে, কেমন হবে এই বাইক?

বাজাজের (Bajaj Auto) সঙ্গে যৌথ উদ্যোগে ভারতের বাজারে একজোড়া মোটরসাইকেল লঞ্চ করেছিল ট্রায়াম্ফ (Triumph)। এগুলি হচ্ছে Triumph Speed 400 ও Triumph Scrambler 400X। এবারে সংস্থা…

Triumph Speed 400

বাজাজের (Bajaj Auto) সঙ্গে যৌথ উদ্যোগে ভারতের বাজারে একজোড়া মোটরসাইকেল লঞ্চ করেছিল ট্রায়াম্ফ (Triumph)। এগুলি হচ্ছে Triumph Speed 400 ও Triumph Scrambler 400X। এবারে সংস্থা মডার্ন রেট্রো বাইক Speed 400-এর একটি সস্তার ভ্যারিয়েন্ট লঞ্চের প্রস্তুতি শুরু করেছে। আগামী ১৭ সেপ্টেম্বর বাজারে পা রাখছে এটি। এ থেকে স্পষ্ট যে, ভারতে ৪০০ সিসি সেগমেন্ট সম্প্রসারণে মনোনিবেশ করছে ট্রায়াম্ফ।

সংস্থার পক্ষ থেকে ইতিমধ্যেই একটি টিজার প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা গেছে আসন্ন মডেলটি স্ট্যান্ডার্ড ভার্সনের থেকে ভিন্ন স্টাইলের একটি ফ্ল্যাট সিট সহ আসছে। আবার থাকছে কাস্টম স্টিচিং। নতুন রেড ও হোয়াইট পেইন্ট স্কিমে আসছে বাইকটি। ফুয়েল ট্যাঙ্কের নীচে ব্ল্যাক প্যানেলের বদলে গ্রে কালার করা হতে পারে। এছাড়া Triumph Speed 400-র নয়া ভ্যারিয়েন্টে আর তেমন কিছু পরিবর্তন নজরে পড়েনি। 

   

প্রসঙ্গত, ভারতের বাজারে Triumph Speed 400 ও Triumph Scrambler 400X লঞ্চ হয়েছে এক বছরের একটু আগে। এখন সামনেই পুজো। তার আগে Speed 400-এর নতুন সস্তার ভ্যারিয়েন্ট লঞ্চ করে বাজার ধরতে চাইছে ব্রিটিশ ব্র্যান্ডটি। অনেকের ধারণা আসন্ন মডেলটি হতে পারে বাইকের স্পেশাল এডিশন ভার্সন।

Jio-Airtel-কে চাপে ফেলতে বাজারে এল BSNL Live TV, সেট-টপ বক্স ছাড়াই দেখা যাবে টিভি

অন্যদিকে, বাজাজ সম্প্রতি Speed 400 ও Scrambler 400X-তে ডিসকাউন্টের মেয়াদ বাড়ানোর কথা ঘোষণা করেছে। এখন এই বাইকগুলি কিনলে সর্বোচ্চ ১০,০০০ টাকা ছাড় পাওয়া যাচ্ছে। এ থেকে পরিষ্কার, দেশের বাজারে বাইক দুটির বিক্রি বাড়াতে মরিয়া বাজাজ। যাই হোক, আগামী ১৭ সেপ্টম্বর লঞ্চের দিনই Speed 400-র নতুন ভ্যারিয়েন্টের দাম প্রকাশ করবে ট্রায়াম্ফ।