Jay Shah আইসিসির দায়িত্ব নেওয়ার পর চাপে পড়বে পাকিস্তান? পিসিবি চেয়ারম্যান নিজেই মুখ খুললেন

সম্প্রতি কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (ICC) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জয় শাহ (Jay Shah)। ২০২৪ সালের ১ ডিসেম্বর থেকে তাঁর এই দায়িত্বের মেয়াদ শুরু…

pcb chairman Mohsin Naqvi said about Jay Shah becomes icc chairman

সম্প্রতি কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (ICC) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জয় শাহ (Jay Shah)। ২০২৪ সালের ১ ডিসেম্বর থেকে তাঁর এই দায়িত্বের মেয়াদ শুরু হবে। জয় শাহের আইসিসি চেয়ারম্যান হলে কি সমস্যায় পড়বে পাকিস্তান? পিসিবি (PCB) চেয়ারম্যান মহসিন নাকভির (Mohsin Naqvi) বক্তব্য উঠে এসেছে এই নিয়েই।

শেষ দিনে ওস্তাদের মার! ভারতের পদক সংখ্যা আরও বাড়তে পারে

   

মহসিন নাকভি বলেছেন, বিসিসিআই সচিব জয় শাহের আইসিসি চেয়ারম্যান হওয়া নিয়ে কোনও উদ্বেগ নেই। গত মাসের শেষের দিকে কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির সভাপতি নির্বাচিত হন জয় শাহ। বর্তমান প্রেসিডেন্ট গ্রেগ বার্কলের পর জয় শাহ এলেন দায়িত্বে। এমন পরিস্থিতিতে নির্বাচন হওয়ার কথা থাকলেও জয় শাহের বিপক্ষে আর কোনও প্রতিদ্বন্দ্বী দাঁড়াননি।

জয় শাহকে আইসিসি চেয়ারম্যান করা এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পরবর্তী সভা নিয়ে খোলামেলা কথা বলেছেন পিসিবি প্রধান মহসিন নাকভি। তিনি বলেছেন, ‘আমরা জয় শাহের সঙ্গে যোগাযোগ রাখছি। তাঁর আইসিসি চেয়ারম্যান হওয়ার ব্যাপারে আমাদের কোনও শঙ্কা নেই।’

IPL-এ হিরো, দেশের হয়ে জিরো! নিলামে দর কমতে পারে এই বিদেশির

আগামী ৮ ও ৯ সেপ্টেম্বর এসিসির সভা অনুষ্ঠিত হবে। নকভি নিশ্চিত করেছেন যে তিনি বৈঠকে উপস্থিত থাকবেন না। তাঁর কথায়, ‘আমি বৈঠকে অংশ নিতে পারব না, সালমান নাসির এতে অংশ নেবেন।’ বৈঠকে নতুন চেয়ারম্যান সংক্রান্ত বিষয় চূড়ান্ত করা হতে পারে। ২০২৪ সালের ১ ডিসেম্বর আইসিসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেবেন জয় শাহ। আইসিসির নেতৃত্ব দেওয়া সর্বকনিষ্ঠ ব্যক্তি তিনি। জগমোহন ডালমিয়া, শরদ পাওয়ার, এন শ্রীনিবাসন ও শশাঙ্ক মনোহরের পর পঞ্চম ব্যক্তি হিসেবে আইসিসির প্রধান হলেন জয় শাহ।