দক্ষিণে শুরু বেইতিয়া ম্যাজিক, সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন প্রথম ম্যাচেই

ভারতীয় ক্লাব ফুটবলে যথেষ্ট পরিচিত মুখ জোসেবা বেইতিয়া (Joseba Beitia)। বছর কয়েক আগে মোহনবাগানে যোগদান করে প্রথমবারের মতো ভারতে এসেছিলেন এই স্প্যানিশ ফুটবলার। সেই বছর…

Joseba Beitia Shines as SLK Player of the Match

ভারতীয় ক্লাব ফুটবলে যথেষ্ট পরিচিত মুখ জোসেবা বেইতিয়া (Joseba Beitia)। বছর কয়েক আগে মোহনবাগানে যোগদান করে প্রথমবারের মতো ভারতে এসেছিলেন এই স্প্যানিশ ফুটবলার। সেই বছর আইলিগ চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা ময়দানের এই প্রধান। অনবদ্য পারফরম্যান্স ছিল স্প্যানিশ ফুটবলার জোসেবা বেইতিয়ার। তাঁর অনবদ্য পারফরম্যান্স মন জয় করেছিল সকলের। কিন্তু নতুন মরসুমের আগে এই ফুটবলারকে রিলিজ করে দেয় মোহনবাগান।

কিন্তু তবুও তিনি রয়ে গিয়েছেন সমর্থকদের মনের মণিকোঠায়। পরবর্তী মরসুম গুলিতে পাঞ্জাব এফসি থেকে রাজস্থান ইউনাইটেড হয়ে নর্থইস্ট ইউনাইটেডের জার্সিতে আইএসএল খেলতে আসেন বেইতিয়া‌। একটা সিজন পরেই ফের চলে আসেন আইলিগে। যোগদান করেন দিল্লি ফুটবল ক্লাবে। সেখান থেকেই চলে গিয়েছিলেন পানামায়। খেলেছিলেন আমেসিট এফসিতে। গত বছর সেই ক্লাবে খেললেও পরবর্তীতে রিলিজ নেন এই মিডফিল্ডার।

   

তারপর ফিরে আসেন এই ভারতে। যোগদান করেন দক্ষিণ ভারতের ক্লাব মাল্লাপুরম ফুটবল ক্লাবে। সময় বদলালে ও বদলায়নি তাঁর ছন্দ। সুপার লিগ কেরালার প্রথম ম্যাচেই মাল্লাপুরম এফসির জার্সিতে নিজের জাত চিনিয়ে দিলেন এই স্প্যানিশ। নির্ধারিত সূচি অনুযায়ী গত শনিবার ফোর্সা কোচির বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নেমেছিল মাল্লাপুরম ফুটবল ক্লাব। নির্ধারিত সময়ের শেষে ২-০ গোলের ব্যবধানে কোচিকে পরাজিত করে সেই ফুটবল ক্লাব।

গোল করেন পেড্রো মানজি এবং ফাসালু রহমান। নিজেকে বল পায়ে গোল না করলেও ম্যাচ জয়ের অন্যতম কারীগর থেকেছেন এই ফুটবলার। সেই সুবাদেই প্লেয়ার অফ দ্যা ম্যাচ হিসেবে নির্বাচিত করা হয় এই তারকাকে‌।