সিরিয়া দল নিয়ে যথেষ্ট সাবধানী মানোলো মার্কুয়েজ, কী বললেন?

আগামী ৯ সেপ্টেম্বর ইন্টারকন্টিনেন্টাল কাপের (Intercontinental Cup) শেষ ম্যাচ খেলতে নামবে ভারতীয় ফুটবল দল। যেখানে প্রতিপক্ষ হিসেবে শক্তিশালী সিরিয়া। বর্তমান ফিফা তালিকা অনুযায়ী ৯৩ নম্বরে…

Indian Head Coach Manolo Marquez

আগামী ৯ সেপ্টেম্বর ইন্টারকন্টিনেন্টাল কাপের (Intercontinental Cup) শেষ ম্যাচ খেলতে নামবে ভারতীয় ফুটবল দল। যেখানে প্রতিপক্ষ হিসেবে শক্তিশালী সিরিয়া। বর্তমান ফিফা তালিকা অনুযায়ী ৯৩ নম্বরে রয়েছে এই জোসে মারিয়া লানার দল। ব্লু-টাইগার্সদের থেকে অনেকটাই এগিয়ে। তাই ম্যাচটা যে খুব একটা সহজ হবে না সেটা ভালো মতোই জানেন মানোলো মার্কুয়েজ (Indian Head Coach Manolo Marquez)। সেজন্য ম্যাচের আগে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে যথেষ্ট সাবধানী থাকতে দেখা যায় তাঁকে।

প্রতিপক্ষ দলের প্রসঙ্গে ভারতীয় দলের হেড কোচ বলেন, “সিরিয়ার বিপক্ষে যথেষ্ট কঠিন হতে চলেছে আমাদের এই ম্যাচ। তবে আমি কোনও অজুহাত দিতে চাই না। আমি সম্পূর্ণভাবে বাস্তবতার সাথে কথা বলতে চাই। আমাদের প্রতিপক্ষ দলে এমন ১০ জন ফুটবলার রয়েছেন যারা ইউরোপ বা দক্ষিণ আমেরিকার ক্লাব গুলিতে খেলতে অভ্যস্ত। সেখানে অধিকাংশ ক্ষেত্রেই তাঁরা সক্রিয়তা দেখিয়েছে। তাই বলাই চলে এই ধরনের প্রতিপক্ষ আরও শক্তিশালী হয়ে উঠবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচ গুলিতে‌।”

   

উল্লেখ্য, গত শুক্রবার এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে মরিশাসের মুখোমুখি হয়েছিল সিরিয়া। প্রথমদিকে উভয় দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হলেও শেষ পর্যন্ত জয় লাভ করে পাবলো সাব্বাগ’রা। যারফলে ১ ম্যাচে তিন পয়েন্ট নিয়ে ট্রফি জয়ের অনেকটাই কাছে চলে গিয়েছে সিরিয়া। অন্যদিকে গত ৩রা সেপ্টেম্বর মরিশাসের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করে শেষ করার ফলে ১ পয়েন্ট দাঁড়িয়ে ব্লু-টাইগার্স।

এই পরিস্থিতিতে ট্রফি ধরে রাখতে হলে আগামী ম্যাচে সিরিয়ার বিপক্ষে জয় পেতে হবে ভারতীয় দলকে। যা অনেকটাই চ্যালেঞ্জিং হতে চলেছে গুরপ্রীত সিং সিন্ধুদের কাছে।